| |

Ad

সরকারি বিধিনিষেধ অমান্য করে চলছে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের রমরমা ব্যাবসা

আপডেটঃ 7:23 am | August 19, 2021

আসিফ বিল্লাহ, জামালপুর জেলা প্রতিনিধিঃ কোভিড-১৯ মহামারীতে সারাদেশে যখন চলছে সরকারি লকডাউন ও বিধিনিষেধ সেখানে জামালপুর জেলার মাদারগঞ্জ উপজেলার সকল বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান নির্ধিদায় চালাচ্ছে তাদের কার্যক্রম।

এ বিষয়ে হলিমিশন উচ্চ বিদ্যালয়ে কথা বলতে গেলে বিদ্যালয় কতৃপক্ষ খুব চড়াও হোন ও বিভিন্ন হুমকি ধামকি দেন এবং বলেন আমরা আমাদের কার্যক্রম পুরোদমে চালাবো কি করতে পারেন দেখে নিবো।

আরও বলেন যে আমরা উপজেলা নির্বাহী অফিসারের অনুমতি নিয়ে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রেখেছি আপনার সমস্যা কোথায়?

যেখানে বাংলাদেশ গণপ্রজাতন্ত্রী সরকার প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা নির্দেশ ও মাননীয়া শিক্ষামন্ত্রী নিষেধ করেছেন যে পরিস্থিতি স্বাভাবিক হওয়ার আগ অবধি সকল সরকারি বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে সেখানে তারা কিভাবে এত বড় অনিয়ম করছে?

মাদারগঞ্জ উপজেলা প্রশাসন কি তাহলে সরকারের বিরুদ্ধে গিয়ে তাদের উষ্কানি দিচ্ছেন?

পরিশেষে একথা বলা যায় যে- সরকারি নিষেধ অমান্য করে তারা দেশের কোমলমতি শিশু ও দেশের আগামী দিনের ভবিষ্যৎদের জীবন নিয়ে খেলা করছে। তারা সরকারের উপরে।যদি এই হয় অবস্থা তাহলে সরকারের পক্ষে কোভিড-১৯ মহামারী পরিস্থিতি স্বাভাবিক রাখতে অনেক কষ্ট হয়ে যাবে।

তাদের এধরণের আচারণ ও তাদের এধরণের কার্যক্রম দেশ ও জাতির পক্ষে ক্ষতিকারক। অবিলম্বে এসব বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের লাইসেন্স বাতিল করে তাদের আইনের আওতায় আনা হোক।