| |

Ad

বিএনপি মহাসচিবের মনে ‘পলায়ন’ শব্দ ঘুরপাক খাচ্ছে: তথ্যমন্ত্রী

আপডেটঃ 1:07 pm | June 28, 2021

ঢাকা প্রতিনিধি: তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান পলাতক বলেই বিএনপি মহাসচিবের মনে ‘পলায়ন’ শব্দটি ঘুরপাক খায়।

সোমবার (২৮ জুন) সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে মন্ত্রীর সঙ্গে মতবিনিময়কালে  সাংবাদিকরা মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সাম্প্রতিক ‘আওয়ামী লীগ পালাবার পথ খুঁজে পাবে না, তাদের সামনে অন্ধকার’ মন্তব্যের প্রতি দৃষ্টি আকর্ষণ করলে তথ্যমন্ত্রী এ কথা বলেন।

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

তথ্যমন্ত্রী বলেন, ‘‘বিএনপির এ ধরনের বক্তব্য কৌতুকের মতো শোনায়। যাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান কখনও রাজনীতি করবেন না—এমন মুচলেকা দিয়ে বিদেশে পালিয়ে আছেন, তাদের দলের মহাসচিব হয়তো নিজে পালাবার আশঙ্কা থেকেই এ কথা বলেছেন। কারণ, তার মনে ‘পলায়ন’ শব্দটি ঘুরপাক খায়।

আর  বিএনপি নিজেরাই সব সময় অন্ধকারে থাকতে চায়। আলোর মুখ দেখতে চায় না বলেই প্রতিনিয়ত তারা আরও অন্ধকারের মধ্যে নিমজ্জিত হচ্ছে।

সাংবাদিকরা এ সময় ‘সরকার সভ্য হলে বিএনপি নেত্রী খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার অনুমতি দিতো’- বিএনপির এ মন্তব্য তুলে ধরলে তথ্যমন্ত্রী বলেন, ‘খালেদা জিয়া দেশে অত্যন্ত সুচিকিৎসা পেয়েছেন। তিনি যদি সুচিকিৎসা না পেতেন, তাহলে সুস্থ হয়ে বাড়ি ফিরে যেতে পারতেন না।

সরকার খালেদা জিয়ার পছন্দ অনুযায়ী, হাসপাতালে তার পছন্দের ডাক্তারদের দিয়েই চিকিৎসার ব্যবস্থা করেছে। কিন্তু বিএনপি নেতাদের বক্তব্য শুনলে খালেদা জিয়ার সুস্থ হয়ে বাড়ি ফেরা তাদের পছন্দ হয়েছে বলে মনে হয় না। খালেদা জিয়া হাসপাতালে থাকলে তার স্বাস্থ্য নিয়ে রাজনীতি করতে সুবিধা হয় বলেই মনে হয়।’

মন্ত্রী আরও বলেন, ‘মানুষ ভুলে যায়নি ২০১৩-১৪-১৫ সালে বিএনপি কী করেছে, কীভাবে মানুষের ওপর পেট্রোলবোমা নিক্ষেপ করেছে। যারা মধ্যযুগীয় বর্বরতাকেও হার মানিয়ে জনগণের ওপর পেট্রোল বোমা নিক্ষেপ করে, তাদেরই আসলে সভ্য হওয়া প্রয়োজন। বিএনপি যে বর্বরতার রাজনীতি করে, তা থেকে তাদের বেরিয়ে আসা প্রয়োজন।’ 

মগবাজারে রবিবার রাতের বিস্ফোরণ নিয়ে মির্জা ফখরুলের বক্তব্যের জবাবে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান বলেন, ‘প্রাথমিক তদন্তে বেরিয়ে এসেছে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে এ ঘটনা ঘটেছে। গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে এটি একটি দুর্ঘটনা।

দুর্ঘটনার মধ্যেও বিএনপির রাজনীতি নিয়ে আসা, সরকারকে নিয়ে আসার প্রবণতা দেখে মনে হয়, গাড়ির টায়ার বাস্ট হলেও মির্জা ফখরুল সাহেব বলবেন, সেটি সরকারের উদাসীনতার কারণে হয়েছে।’