| |

Ad

১০ হাজার অস্বচ্ছল নারী পুরুষের হাতে ঈদ উপহার সামগ্রী বিতরণ

আপডেটঃ 6:12 pm | May 23, 2021

স্টাফ রিপোর্টার  ॥ গণমানুষের নেতা মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক কিংবদন্তী রাজনীতিক বীর মুক্তিযোদ্ধা ভাষা সৈনিক মরহুম এম শামসুল হক নিজেকে জনগনের জন্য উৎসর্গ করেছিলেন।

সব শ্রেনী পেশা ধর্ম বর্ণের মানুষ শামসুল হকের কাছে সমানভাবে প্রিয় ছিলেন। মানবতার ও মানবসেবায় তিনি প্রজন্মের কাছে উদাহরণ হিসাবে অনুকরণীয় ও অনুসরণীয় ব্যক্তি হিসাবে চিরকাল গনমানুষের মণিকোঠায় অমর হয়ে থাকবেন। নিলোর্ভ আর্দশ্যিক এই ত্যাগি নেতার সুখ্যাতি দেশব্যাপী রয়েছে। তিনি শুধু এই অঞ্চলের নয়, তিনি ছিলেন সারা দেশের গনমানুষের নেতা।

তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একজন ঘনিষ্ঠ সহচর ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার অত্যন্ত আস্থাভাজন ব্যক্তি ছিছেন। তার সুযোগ্য উত্তরসুরী হিসাবে তার পুত্র পিতাকে অনুসরণ করে বঙ্গবন্ধুর আর্দশ বুকে ধারণ করে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি নিজেকে জনগণের জন্য উৎসর্গ করেছেন। গত পবিত্র রমজান মাসে মাসব্যাপী হাজার হাজার মানুষের কাছে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ করেছেন। অনেককে আর্থিক সহায়তাও করেছেন।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার খাদ্য সামগ্রী ও বস্ত্র ১০ হাজার অস্বচ্ছল নারী পুরুষের হাতে তুলে দিয়েছেন। এতিম খানা সহ দরিদ্র জনগোষ্ঠীর মাঝে এমনকি পথশিশুদের কাছেও খাদ্য সামগ্রী পৌছে দিয়েছেন। একজন অবিসংবাদিত নেতার সুযোগ্য পুত্র হিসাবে ইতোমধ্যে গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি জনপ্রিয় আদর্শ্যকি নেতা হিসাবে নিজের ঠাই করে নিয়েছেন। তার জনপ্রিয়তা এখন তুঙ্গে। পিতার মতো দরিদ্র সাধারণ মানুষের সাথে তার নিবিড় সখ্যতা গড়ে উঠেছে।

ঈদ উপহার সামগ্রী ময়মনসিংহ সার্কিট হাউজ ময়দান সংলগ্ন লেডিস পার্কে টানা ২ দিন ব্যাপী আনুষ্ঠানিকভাবে বিতরণ করা হয়। এ সময় প্রতিমন্ত্রীর সাথে ময়মনসিংহের জেলা প্রশাসক মোঃ এনামুল হক, পুলিশ সুপার আহমার উজ্জামান সহ প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা এবং রাজনৈতিক ও সামাজিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। প্রতিমন্ত্রীর বাল্যবন্ধু বিপ্লল সরকার বিল্লু ঈদ উপহার সামগ্রী বিতরণ কাজে আন্তরিকভাবে সার্বিক সহায়তা ও বিশেষ ভুমিকা পালন করেছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার একজন আস্থাভাজন ব্যক্তি হিসেবে প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি. যেকোন ত্যাগ স্বীকার করতে প্রস্তুত রয়েছেন। শুধু ময়মনসিংহ শহরে নয় নিজ নির্বাচনী এলাকায় ফুলপুর ও তারাকান্দা পবিত্র রমজানে ব্যাপক ত্রাণ সহায়তা করেছেন। ক্রমান্বয়ে তার প্রশংসা সর্বমহলে আলোচিত হচ্ছে।