| |

Ad

তারাকান্দায় যথাযোগ্য মর্যাদায় বিজয় দিবস পালিত

আপডেটঃ 12:39 pm | December 16, 2020


জাহাঙ্গীর তালুকদারঃ ময়মনসিংহের তারাকান্দা উপজেলায় যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালন করা হয়েছে। তারাকান্দা উপজেলা প্রশাসনের উদ্যোগে দিবসটি নানান কর্মসূচির মধ্য দিয়ে পালন করা হয়েছে।

সূর্যোদয়ের সাথে সাথে তারাকান্দা থানা কম্পাউন্ডার প্রাঙ্গণে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে মহান বিজয় দিবসের সূচনা করা হয়। শহীদ মিনার সংলগ্ন সড়কে পতাকা ও আলোকসজ্জায় দ্বারা সুসজ্জিত করা হয়। সেই সাথে সকল সরকারি-বেসরকারি ভবন,উপজেলা পরিষদ ভবন,ইউনিয়ন পরিষদ ভবন,গুরুত্বপূর্ণ স্থানসমূহ আলোকসজ্জা ও পতাকা উত্তোলন করা হয়।

মহান বিজয় দিবসে উদযাপন উপলক্ষে সূর্যদয়ের সাথে সাথে তারাকান্দা উপজেলা আওয়ামীলীগ,যুবলীগ,ছাত্রলীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ দলীয় কার্যালয়ের সামনে জাতীয় পতাকা এবং দলীয় পতাকা উত্তোলন করেন। পরে তারাকান্দা উপজেলা প্রশাসন,তারাকান্দা থানা,মুক্তিযোদ্ধা,উপজেলা আওয়ামীলীগ,যুবলীগ,ছাত্রলীগ,তাঁতী লীগ স্বেচ্ছাসেবক লীগের পক্ষ থেকে তারাকান্দা কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে,উপজেলা পরিষদ চত্বর ও মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে জাতির পিতার ম্যুরাল এবং দাদরা বধ্যভূমিতে শহীদ স্মৃতিস্তম্ভ বধ্যভূমিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

তারাকান্দা উপজেলা প্রশাসন ও উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে জাতির শান্তি,সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে তারাকান্দা উপজেলার সকল মসজিদ,মন্দির,গির্জা,প্যাগোডা সহ অন্যান্য উপসানালয় মোনাজাত করা হয়। এছাড়াও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শহীদ বীর মুক্তিযোদ্ধা পরিবারের সদস্য এবং বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা জ্ঞাপন করেন।

সন্ধ্যায় উপজেলা আওয়ামীলীগ,যুবলীগ,ছাত্রলীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ তারাকান্দা উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে সকল শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের জন্য মোমবাতি প্রজ্জ্বলন এবং সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করেন।