| |

Ad

হালুয়াঘাটে নবান্ন উৎসব উপলক্ষে আলোচনা সভা ও সাংষ্কৃতিক সন্ধ্যা

আপডেটঃ 12:43 pm | December 01, 2020

দুলাল রায়: সীমান্তবর্তী হালুয়াঘাটে ‘নতুন ধানের চিড়া দিব, নতুন ধানের খই, নতুন ধানের ভাত রেধেছি পড়শীরা সব কই’ বাঙালির ঐতিহ্য নবান্ন উৎসবের চিরাচরিত এই সংস্কৃতিকে লালন করে ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলা প্রশাসন ও হালুয়াাঘাট কৃষি অফিসের আয়োজনে আলোচনা ও সাংষ্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল সোমবার ক্ষুদ্র নৃ গোষ্ঠী সাংস্কৃতিক একাডেমীতে অনুষ্ঠিত আলোচনা সভায় উপজেলা নির্বাহি অফিসার মোঃ রেজাউল করিমের সভাপতিত্বে নবান্ন উৎসবে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন হালুয়াঘাট ধোবাউড়া থেকে নির্বাচিত জাতীয় সংসদ সদস্য জুয়েল আরেং। অনুষ্ঠানের শুরুতেই উপজেলা নির্বাহি অফিসার মোঃ রেজাউল করিমের নেতৃত্বে আমন্ত্রিত অতিথিবৃন্দ নবান্নের ধান কেটে অনুষ্ঠানের শুভ সূচনা করেন। পরে আনুষ্ঠানিকভাবে নবান্নের উৎসব শুরু ও আলোচনা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান চলাকালীন সময়ে আমন্ত্রিত অতিথিবৃন্দ সকলেই পিঠা খেতে খেতে সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন। নবান্নের পিঠা পুলির মাঝে ছিল চিতই পিঠা, মেরা পিঠা, ভাপা পিঠা ও পুলি পিঠা ইত্যাদি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মাহমুদুল হক সায়েম, উপজেলা সহকারী কমিশনার ভূমি তানভীর আহমেদ, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান সাখাওয়াত হোসেন ফকির, বীর মুক্তিযোদ্ধা কবিরুল ইসলাম বেগ, অধ্যক্ষ আব্দুর রশিদ, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক, বাংলাদেশ আওয়ামীলীগ, হালুয়াঘাট, উপজেলা কৃষি অফিসার মোঃ মাসুদুর রহমান, প্রাণী সম্পদ কর্মকর্তা শহিদুল আলম সহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা বৃন্দ, সমাজ সেবা কর্মকর্তা আব্দুর রহমান, মোঃ আলাল উদ্দিন প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা, গোলাম মোস্তফা যুব উন্নয়ন কর্মকর্তা, সাইফুল ইসলাম একাডেমীক সুপারভাইজার। অনুষ্ঠান সঞ্চালনা করেন সরগম সঙ্গীত বিদ্যালয়ে অধ্যক্ষ হাতেম আলী।