| |

Ad

তারাকান্দায় এইচ.এ ডিজিটাল স্কুল এন্ড কলেজ চেয়ারম্যানকে হয়রানীর অভিযোগ

আপডেটঃ 12:57 pm | November 21, 2020


জাহাঙ্গীর তালুকদারঃ ময়মনসিংহের তারাকান্দা উপজেলার এইচ.এ ডিজিটাল স্কুল এন্ড কলেজের চেয়ারম্যানের বিরুদ্ধে বিভিন্ন দপ্তরে ভিত্তিহীন অভিযোগ দিয়ে হয়রানীর করছেন বলে দাবী করেছেন প্রতিষ্ঠানের চেয়ারম্যান মোঃ খায়রুজ্জামান খান।
প্রতিষ্ঠানের চেয়ারম্যান মোঃ খায়রুজ্জামান খান জানায়, এইচ.এ ডিজিটাল স্কুল এন্ড কলেজের নির্বাহী কমিটির বিরুদ্ধে অনিয়মের অভিযোগ এনে ও উক্ত কমিটি বাতিল করে নতুন কমিটি গঠনের জন্য বেগম রোশন আরা অত্র প্রতিষ্ঠানের সভাপতি দাবী করে শিক্ষা মন্ত্রনালয়ে গত ২৪/০৮/২০২০ইং তারিখে একটি লিখিত অভিযোগ দায়ের করেন। যাহার স্মারক নং- ৬৭.০০.০০০০.০৭০.৭৭.০০১০১৮.১০১। ওক্ত অভিযোগের ভিত্তিত্বে গত বৃহস্পতিবার (১৯ নভেম্বর) শিক্ষা মন্ত্রনালয়ে একটি তদন্ত টিম উভয় পক্ষকে জানান দিয়ে বিষয়টি খতিয়ে দেখার জন্য প্রতিষ্ঠানে আসেন এবং তাদের সাথে কথা বলেন। কিন্তু অভিযোগকারী বেগম রোশন আরা উপস্থিত না হয়ে তার প্রতিনিধি হিসেবে একজনকে পাঠায়। তারা জানায়, কাগজ পত্রের উপর যাচায় করে প্রতিবেদন দেওয়া হবে।
উক্ত প্রতিষ্ঠানের বিভিন্ন বিষয় নিয়ে ময়মনসিংহ জেলা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা পরিচালক মোঃ আজহারুল হক ও ময়মনসিংহ জেলা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা উপ-পরিচালক বিমল চন্দ্র সরকার ওই প্রতিষ্ঠানের হল রুমে অভিযোগের ভিত্তিতে আলোচনা শুরু করেন। আলোচনা সভা চলাকালীন সময় এইচ.এ ডিজিটাল স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান খায়রুজ্জামান খান তার বক্তব্যে বলেন, আমার কাছে সকল কাগজপত্রের প্রমাণ থাকা সত্ত্বেও ভিত্তিহীন অভিযোগ দিয়ে আমাকে পুলিশ প্রশাসন সহ নানান ভাবে হয়রানী করা হচ্ছে। ইতিমধ্যে উক্ত প্রতিষ্ঠানের সকল কাগজপত্র প্রশাসনিক ভাবে প্রমানিত হয়েছে বলে উল্লেখ করেন।
এ সময় উপস্থিত ছিলেন, তারাকান্দা উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মেজবাউল আলম চৌধুরী রুবেল,উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম নয়ন,উপজেলা যুবলীগের আহবায়ক আব্দুল মান্নান,মাধ্যমিক শিক্ষা অফিসার আবু বক্কর ছিদ্দিক সহ স্থানীয় এলাকাবাসী। উল্লেখিত প্রতিষ্ঠানটির শুরুতে মোখলেছুর রহমান খানের নাম চেয়ারম্যান হিসেবে খবর চাওড় রয়েছে। বিষয়টি নিয়ে সচেতন মহল ও অভিভাবকগণ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপের মাধ্যমে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জোর দাবী জানায়।