| |

Ad

আজহারকে সরিয়ে বাবরকেই টেস্ট অধিনায়ক বানাচ্ছে পিসিবি?

আপডেটঃ 12:03 pm | November 10, 2020

বেশ কিছুদিন ধরে পাকিস্তানের ক্রীড়াঙ্গনে একটিই আলোচনা। টেস্ট ক্রিকেটের অধিনায়কত্ব হারাচ্ছেন আজহার আলী। পাকিস্তানি দৈনিক দ্য ডনও জানাচ্ছে এমন খবর। তারা বলছে, আজহারকে সরিয়ে দায়িত্ব দেওয়া হতে পারে ওয়ানডে ও টি-টোয়েন্টি অধিনায়ক বাবর আজমকে।

সেই পরিকল্পনা বাস্তবায়নে আজহারের সঙ্গে আজকেই বৈঠকে বসতে পারেন পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) চেয়ারম্যান এহসান মানি ও প্রধান নির্বাহী ওয়াসিম খান। ওই বৈঠকেই তাদের ইচ্ছার কথা আজহারকে জানিয়ে দেওয়া হবে।

মূলত অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডে দুই টেস্টে হেরে যাওয়ার পর থেকেই আজহারের টেস্ট অধিনায়কত্ব নিয়ে ভাবতে শুরু করে পিসিবি। অবশ্য তার নিজেরও পারফরম্যান্স খুব বেশি আশানুরূপ ছিল না। ফলে সার্বিকভাবে তার টেস্ট অধিনায়কত্ব নিয়ে সন্তুষ্ট হতে পারছে না পাকিস্তান। এই অবস্থায় পিসিবি চাইছে, বাবরকেই তিন সংস্করণে অধিনায়ক করতে। সেই লক্ষ্যে পূর্ণ সমর্থনও আছে বোর্ডের।

এদিকে আজহারের টেস্ট অধিনায়কত্ব বাতিলের সিদ্ধান্তের বিরাধিতা করেছেন সাবেক স্পিড স্টার শোয়েব আখতার। বলেছেন, ‘আমি স্বীকার করছি, আজহার ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে কিছু ভুল করেছিল। যার জন্য সে সমালোচিতও হয়েছে। তবে সেসবের ভিত্তিতে তাকে সরিয়ে দেওয়াটা ন্যায় সঙ্গত হবে না।’