| |

Ad

তারাকান্দায় যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

আপডেটঃ ৭:৫০ অপরাহ্ণ | আগস্ট ১৫, ২০২০

জাহাঙ্গীর তালুকদারঃ সারা দেশের ন্যায় ময়মনসিংহের তারাকান্দা উপজেলায় বাংলাদেশের মহান স্থপতি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালন করা হয় এবং এ উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

গত শনিবার (১৫ আগষ্ট) সকাল ৮টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে সূর্যোদয়ের সাথে সাথে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলনের মধ্য দিয়ে দিবসটির শুভ উদ্ভোধন ও কার্যক্রম শুভ সূচনা করেন তারাকান্দা উপজেলা নির্বাহী অফিসার জান্নাতুল ফেরদৌস।

তা ছাড়াও জাতীয় শোক দিবস উপলক্ষে উপজেলা প্রশাসন ও আওয়ামীলীগের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচী পালন করা হয়। দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন শেষে শোক র‍্যালিতে অংশ নেয় উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গসহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। পরে উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে সকালে উপজেলা পরিষদ মাঠে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে উপজেলা আওয়ামীলীগ,যুবলীগ,ছাত্রলীগ,সেচ্ছাসেবকলীগ,তাতীলীগ,শ্রমিকলীগ,কৃষকলীগ এবং তারাকান্দা থানার পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তাবক অর্পন করা হয়।

তারাকান্দা উপজেলা প্রশাসনের উদ্দ্যোগে উপজেলা সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা জান্নাতুল ফেরদৌস এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভা বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এডভোকেট মোঃ ফজলুল হক,উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তাহমিনা আক্তার,উপজেলা আওয়ামীলীগের সভাপতি বাবু প্রদীপ কুমার চক্রবর্তী ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ বাবুল মিয়া সরকার।

এ সময় আরও উপস্থিত ছিলেন, তারাকান্দা থানার ওসি আবুল খায়ের,উপজেলা আওয়ামীলীগের সিনিয়র-সহ সভাপতি মেজবাউল আলম রুবেল চৌধুরী,যুগ্ন-সাধারণ সম্পাদক শামছুল আলম,আজাহারুল ইসলাম সরকার,সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ জামাল উদ্দিন,ভাইস-চেয়ারম্যান নজরুল ইসলাম নয়ন,মহিলা ভাইস-চেয়ারম্যান সালমা আক্তার কাকন,যুবলীগের আহবায়ক আব্দুল মান্নান,সিনিয়র যুগ্ন-আহবায়ক বিপ্লব হোসেন চৌধুরী,ছাত্রলীগের সভাপতি রাকিব হাসান মাজহারুল,সাধারণ সম্পাদক শিবু চন্দ্র দাস সহ অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ প্রমূখ।

এ ছাড়াও উপজেলার সকল সরকারি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক পালিত হয়েছে।