| |

Ad

তারাকান্দায় মুজিববর্ষ কটুক্তির দায়ে এক যুবক জেল হাজতে

আপডেটঃ ২:০৮ অপরাহ্ণ | মার্চ ২৩, ২০২০

তারাকান্দা প্রতিনিধিঃ ময়মনসিংহের তারাকান্দায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী নিয়ে ফেসবুকে কটুক্তির দায়ে ১ যুবককে গ্রেপ্তার করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।
জানা গেছে, ‘Mahabib Fokir’ নামে এক যুবক মুজিববর্ষকে কটুক্তি করে ফেইসবুকে আপত্তিকর পোস্ট দেয় । পোস্টটিতে লিখেন (১৭ই মার্চ) করোনা ভাইরাস দিবস। এমন কটুক্তি ফেসবুকে ভাইরাল হওয়াতে স্থানীয় আওয়ামীলীগ নেতা কর্মীদের নজরে আসলে ব্যাপক খুবের সৃষ্টি হয়।
তাৎক্ষনিক এক আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার ও তারাকান্দা থানার ওসি’র সামনে কটোর শাস্তির দাবি করে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতৃবৃন্দ।
পরে তারাকান্দা উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ সাধারণ সম্পাদক কাজল সরকার বাদী হয়ে মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর ‘ডিজিটাল আইনে’ বাজারের ব্যবসায়ী মাহবুবুর ফকির (৩৫) কে গ্রেপ্তার করে তারাকান্দা থানা পুলিশ। সে তারাকান্দা বাজারের মুকছিতুর রহমানের ছেলে।
মাহবুবুর ফকির গ্রেপ্তার হওয়ার পর থেকে তাকে ছাড়িয়ে নিতে উপজেলার ৪নং গালাগাঁও ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুর রহমান তালুকদারের নেতৃত্বে স্থানীয় একটি চক্র উঠে পরে লেগেছিল।
কিন্তু আওয়ামীলীগ নেতা কর্মীদের কঠোর অবস্থানের কারণে আসামি মাহবুবুর ফকিরকে ছাড়িয়ে নিতে ব্যার্থ হয় সাবেক চেয়ারম্যান আব্দুর রহমান তালুকদার। বর্তমানে মাহবুবুর রহমান ফকির জেল হাজতে রয়েছে। গতকাল রবিবার একাধিক নেতাকর্মীর সাথে আলাপ করলে তারা বলেন, মুজিববর্ষকে উপহাস করে যোগাযোগ মাধ্যমে পোস্টকারী মাহবুবুর ফকিরকে রিমান্ডে আনলে তার সাথে কারা কারা জরিত আছে তাদের নাম বেরিয়ে আসবে।