| |

Ad

নগর ভবনে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের উদ্ভোধক মেয়র মোঃ ইকরামুল হক টিটু

আপডেটঃ ২:৩০ অপরাহ্ণ | জানুয়ারি ১১, ২০২০

দেলোয়ার হোসেন রাজিব(ময়মনসিংহ সদর প্রতিনিধি):- ময়মনসিংহ সিটি কর্পোরেশন এলাকায় ৫১ হাজার ৮শ ৭৬ জন শিশুকে খাওয়ানো হল ভিটামিন এ-প্লাস ক্যাপসুল। শনিবার (১১ জানুয়ারি) সকালে নগর ভবনে ময়মনসিংহ সিটি কর্পোরেশন (মসিক) মেয়র মোঃ ইকরামুল হক টিটু জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ১ম রাউন্ডের আওতায় এ ক্যাপসুল খাওয়ানোর উদ্বোধন করেন

। স্বাস্থ্য অধিদপ্তরের জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠানের আওতায় এ কার্যক্রম সকাল ৮টা থেকে শুরু করে যা চলে বিকেল ৪টা পর্যন্ত। ছয় মাস থেকে এগারো মাস পর্যন্ত সকল শিশুকে এ দিন একটি করে নীল রঙ এর ভিটামিন ’এ’ ক্যাপসুল খাওয়ানো হয়। পাশাপাশি এগারো মাস থেকে পাঁচ বছর পর্যন্ত সকল শিশুকে লাল রঙ এর একটি করে ক্যাপসুল খাওয়ানো হয়।

এক দিনের এ কর্মসূচীতে ২৬২টি কেন্দ্রের প্রতিটি কেন্দ্রে সিটি কর্পোরেশনের দুজন করে স্বেচ্ছাসেবী নিয়োজিত ছিল। নগর ভবনে উদ্ভোধনী অনুষ্ঠানে এ দিন উপস্থিত ছিলেন ময়মনসিংহ জেলা সিভিল সার্জন ডাঃ মশিউর রহমান, সিটি কর্পোরেশন এর প্রধান নির্বাহী কর্মকর্তা আনোয়ার হোসেন, সিটি কর্পোরেশন এর মেডিকেল অফিসার ডাঃ এইচ কে দেবনাথ, সিটি কর্পোরেশন এর খাদ্য ও স্যনিটেশন কর্মকর্তা দীপক কুমার মজুমদারসহ সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ ।