| |

Ad

রৌমারী সীমান্তে বিএসএফ’র নির্যাতনে বাংলাদেশী নাগরিক আহত

আপডেটঃ 12:45 pm | December 24, 2019

শফিকুল ইসলাম,রৌমারী প্রতিনিধি:- রৌমারী সীমান্তে আঁড়কির মাধ্যমে গরু পাচারকালে ভারতীয় বিএসএফ’র হাতে আটক হয় আব্দুল আজিজ (৩৫) নামের এক বাংলাদেশী নাগরিক। তাকে অমানষিক নির্যাতন করে গুরুতর আহত করে।

২৪ ডিসেম্বর (মঙ্গলবার) ভোররাতে উপজেলার দাঁতভাঙ্গা ইউনিয়নের ধর্মপুরগ্রাম সীমান্তে এ ঘটনাটি ঘটে। আহত ব্যক্তি রৌমারী হাসপাতালে বিজিবির তত্বাবধানে চিকিৎসাধীন রয়েছেন। রৌমারী হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক (আরএমও) হিরু আল আমিন বলেন, আহত ব্যক্তির সম্পর্ণ শরীরে আঘাত করা হয়েছে।

উন্নত চিকিৎসার জন্য বাহিরে নিতে হবে।স্থানীয় সুত্রে জানা যায়, ভোররাতে একদল গরু ব্যবসায়ী ১০৫৭ নং মেইন পিলার দিয়ে আন্তর্জাতিক সীমানা অতিক্রম করে অবৈধ ভাবে আঁড়কির মাধ্যমে গরু পাচার করতে ছিল। এসময়ে ভারতের কুকুরমারা ক্যাম্পের বিএসএফ সদস্যরা ধাওয়া করে এবং আজিজকে হাতেনাতে আটক করে। সাথে থাকা অন্য চোরাকারবারিরা পালিয়ে আসতে সক্ষম হয়।

আজিজকে ভারতীয় বিএসএফ সদস্যরা আটক করে বেধরক মারপিট করলে সে ঘটনাস্থলেই জ্ঞান হারিয়ে ফেলে। মৃত ভেবে তাকে বাংলাদেশের অভ্যান্তরে ফেলে দিয়ে চলে যায় ভারতীয় বিএসএফ।

সংবাদ পেয়ে দাঁতভাঙ্গা ক্যাম্পের বিজিবি টহলরত অবস্থায় আহত ব্যক্তিকে উদ্ধার করে রৌামারী হাসপাতালে ভর্তি করেন। আজিজ রৌমারী সদর ইউনিয়নের ইজলামারী গ্রামের মৃত-ফজর উদ্দিনের ছেলে বলে জানা গেছে।এবিষয়ে জামালপুর ৩৫ ব্যাটালিয়ন বিজিবি অধিনায়ক লেঃ কর্ণেল এসএম আজাদ জানান, অবৈধ ভাবে আর্ন্তজাতিক সীমানা পেরিয়ে ভারতের অভ্যান্তরে অনুপ্রবেশ করলে বিএসএফ’র হাতে আটক হয়।

বিএসএফ তাকে বেধরক মারপিট করে বাংলাদেশের সীমানায় ফেলে দেয়। পরে তাকে বিজিবি উদ্ধার করে রৌমারী হাসপাতালে ভর্তি করেন। এ ব্যাপারে মামলা করার জন্য প্রক্রিয়াধীন অবস্থায় রয়েছে।