| |

Ad

ময়মনসিংহে ব্রক্ষপুত্র নদের তীরে উচ্ছেদ অভিযান শুরু

আপডেটঃ 2:33 pm | December 23, 2019

দেলোয়ার হোসেন রাজিব(ময়মনসিংহ সদর প্রতিনিধি):- ময়মনসিংহে পানি সম্পদ মন্ত্রনালয় ও জেলা প্রশাসনের নেতৃত্বে ব্রহ্মপুত্র নদের তীরে অবৈধভাবে গড়ে উঠা স্থাপনায় উচ্ছেদ অভিযান শুরু।

সোমবার সকালে উচ্ছেদ অভিযানের প্রথম দিনে ড্রেজার দিয়ে গুড়িয়ে দেয়া হয় নদের তীরে জায়গা দখল করে গড়ে উঠা শতাধিক পাকা আধাপাকা ও টিনশেড অবৈধ স্থাপনা।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আবুল হাশেম ও সদরের সহকারী কমিশনার (ভূমি) এম সাজ্জাদুল হাসানের নেতৃত্বে এই উচ্ছেদ কার্যক্রম পরিচালনা হয়। পানি উন্নয়ন বোর্ডের ভাষ্য মতে, ব্রহ্মপুত্র নদের চরঈশ্বদিয়া মৌজায় নদের জায়গায় ৯শত ৩৬টি এবং সিটি কর্পোরেশনে ১শত ৮৯টি অবৈধ স্থাপনা রয়েছে।

সহকারী কমিশনার (ভূমি) এম সাজ্জাদুল হাসান জানান, ময়মনসিংহের পাটগুদাম এলাকা থেকে কাচারীঘাট পর্যন্ত প্রায় ১২শ অবৈধ স্থাপনা রয়েছে। তালিকা অনুযায়ী পর্যায়ক্রমে সকল স্থাপনা উচ্ছেদ করা হবে।

এদিকে প্রশাসনের উচ্ছেদ অভিযানের ফলে মাথা গুঁজার ঠাঁইটুকু হারিয়ে দিশেহারা হয়ে পড়েছে ভুক্তভোগীরা। অনেকেই সহায় সম্ভল নিয়ে আশ্রয় নিয়েছেন বেরি বাঁধে ও নদের চরে খোলা আকাশের নীচে। যদিও জেলা প্রশাসন থেকে অনেক পূর্বেই অবৈধ স্থাপনা সরানোর নির্দেশনা জারী করা হয়েছিল।