| |

Ad

ময়মনসিংহে মহান বিজয় দিবস পালিত প্রশাসন ও জেলা আওয়ামীলীগসহ বিভিন্ন সংগঠনের পুস্পস্তবক অর্পন

আপডেটঃ 2:10 pm | December 17, 2019

মো: নাজমুল হুদা মানিক ॥ ময়মনসিংহে বর্ণাঢ্য আয়োজনে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত হয়েছে। দিবসটি পালন উপলক্ষ্যে ময়মনসিংহের বিভিন্ন প্রশাসন, শিক্ষা প্রতিষ্ঠান, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনগুলো স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পনের মাধ্যমে বাংলার বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানান।

পৃথক-পৃথক ভাবে বিজয় পতাকা নিয়ে র‌্যালীর আয়োজন করা হয়। ১৬ই ডিসেম্বর সার্কিট হাউজে ৩১ তোপধ্বনির মাধ্যমে বিজয়ের কর্মসুচী শুরু করা হয়।

পরে পাটগুদাম স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি, সাবেক ধর্মমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব অধ্যক্ষ মতিউর রহমান, বিভাগীয় ও জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, ময়মনসিংহ সিটি কর্পোরেশন, ময়মনসিংহ জেলা আওয়ামীলীগ, মহানগর আওয়ামীলীগসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন।

পরে ময়মনসিংহ পুলিশ লাইনে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতি “চেতনা অম্লানে” সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমেদ, ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ইকরামুল হক টিটু, ময়মনসিংহ রেঞ্জ পুলিশের ডিআইজি নিবাস চন্দ্র মাঝি, পুলিশ সুপার শাহ আবিদ হোসেনসহ পুলিশের উর্দ্ধতন কর্মকর্তাগণ পুষ্পস্তবক অর্পণ করার মাধ্যমে জাতির বীর সন্তানদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

মহান বিজয় ও জাতীয় দিবস যথাযোগ্য মর্যাদায় পালনের লক্ষ্যে ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের পক্ষ থেকে ব্যাপক কর্মসুচী নেয়া হয়। দিবসটি পালন উপলক্ষে ১৬ ডিসেম্বর সকাল ৭টায় পাটগুদাম ব্রীজের মোড়ে জমায়েত ও জাতীয় স্মৃতি সৌধে পুস্পস্তবক অর্পণ এবং শপথ গ্রহন অনুষ্ঠিত হয়। পরে জেলা প্রশাসনের কর্মসুচীতে অংশ গ্রহন করেন নেতৃবৃন্দ।

ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট আলহাজ্ব জহিরুল হক খোকা, সাধারণ সম্পাদক সাবেক ছাত্রনেতা এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, সহসভাপতি এডভোকেট কবির উদ্দিন ভুইয়া, আলহাজ্ব আমিনুল হক শামীম, আলহাজ্ব মমতাজ উদ্দিন মন্তা, এডভোকেট ফরিদ আহমেদ, যুগ্ন সাধারন সম্পাদক কাজী আজাদ জাহান শামীম, এম এ কুদ্দুছ, শওকত জাহান মুকুল, দপ্তর সম্পাদক অধ্যক্ষ আবু সাঈদ দ্বীন ইসলাম ফখরুল, শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক আলহাজ্ব আব্দুর রফিক,

বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আবুল কালাম রাসেল, সাংস্কৃতিক সম্পাদক মোস্তাফিজুর বাশার ভাষানীসহ নেতৃবৃন্দ এবং সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীবৃন্দ পুস্পস্তবক সহ র‌্যালীতে অংশ গ্রহন করেন। সকাল ৯টায় ময়মনসিংহ রফিক উদ্দিন ভুইয়া স্টেডিয়ামে সম্মিলিত কুচ-কাওয়াজ ও শারীরিক কসরত প্রর্দশন করা হয়।

জাতীয় পতাকা ও বেলুন উড়িয়ে কুচ-কাওয়াজ এর উদ্বোধন করেন বিভাগীয় কমিশনার খোন্দকার মোস্তাফিজুর রহমান এনডিসি, স্বাগত বক্তব্য রাখেন জেলা প্রশাসক মিজানুর রহমান, ডিআইজি নিবাস চন্দ্র মাঝি, পুলিশ সুপার শাহ আবিদ হোসেন।

এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট জহিরুল হক খোকা, সহ-সভাপতি আলহাজ্ব আমিনুল হক শামীমসহ নেতৃবৃন্দ। সকাল সাড়ে ১১টায় শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্য ও মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও আলোচনা সভা হয়।

বিকালে সার্কিট হাউজ মাঠে জেলা প্রশাসক বনাম ময়মনসিংহ সিটি কর্পোরেশন প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়। এতিমখানা, হাসপাতালে উন্নত খাবার পরিবেশন করা হয়। বিভিন্ন ধর্মের উপসনালয়ে বিশেষ প্রার্থনা করা হয়।