| |

Ad

আনন্দ মোহন কলেজের উদ্যোগে মহান বিজয় দিবস-২০১৯ উদ্যাপন

আপডেটঃ 2:05 pm | December 17, 2019

দেলোয়ার হোসেন রাজিব(ময়মনসিংহ সদর প্রতিনিধি):– ময়মনসিংহের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ আনন্দ মোহন কলেজের উদ্যোগে মহান বিজয় দিবস উপলক্ষ্যে শহীদ বেদীতে পুষ্পক অর্পন,র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত।

সূর্য উঠা ভোরে পতাকা উত্তলনের মধ্য দিয়ে দিনের আনুষ্ঠানিকতা শুরু হয়। এসময় প্রত্যেক বিভাগের সম্মানিত শিক্ষক মন্ডলীর নেতৃত্বে শিক্ষার্থীরা শহীদদের স্মরণে শহীদ বেদীতে পুষ্পক অর্পন ও র‌্যালীতে অংশ গ্রহন করে।

র‌্যালী শেষে প্রত্যেক বিভাগে শহীদদের স্মরণে মোনাজাতের আয়োজন করা হয়। পরবর্তীতে কলেজ ক্যাম্পাসের সম্মুখে শহীদ বেদীর সন্নিকটে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

আলোচনা সভায় কলেজের অধ্যক্ষ নারায়ন চন্দ্র ভৌমিক সহ সম্মানিত শিক্ষক মন্ডলী উপস্থিত ছিলেন। বক্তারা তাদের বক্তব্যে বিজয় দিবসের মহাত্মা ও শিক্ষার্থীদের করণীয় শীর্ষক মূল্যবান বক্তব্য রাখেন। বিজয় দিবসের চাওয়া কি ?

এই প্রশ্নের উত্তর খোঁজতে আমরা মুখোমুখি হয়েছিলাম ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের দুই সহযোগী অধ্যাপক জনাব খান সাদী হাসান এবং জনাব রাহাত বিল্লাল লস্কর স্যারের সাথে।

উনারা জানান তরুণ সমাজের উচিত মুক্তিযুদ্বের চেতনাকে বুুকে লালন করে দেশ প্রেমের মন্ত্রে উজ্জীবিত হয়ে দেশ গঠনের কাজে এগিয়ে আসা। পাশাপাশি বিদেশী অপসংস্কৃতি ত্যাগ করে দেশিয় সংস্কৃতি ধারণ করা ।