| |

Ad

কেন্দুয়ায় ভ্রাম্যমাণ আদালতে দুই ব্যাক্তিকে ১৫ দিনের কারাদন্ড

আপডেটঃ 5:31 am | December 11, 2019

সাইফুল আলম, কেন্দুয়া প্রতিনিধিঃ- ময়মনসিংহ বিভাগীয় কমিশনার কর্তৃক বিশেষ উদ্যোগে ময়মনসিংহ বিভাগকে পলিথিন মুক্ত ঘোষণা করা হয়।গত ৮ ডিসেম্বর তিনি কেন্দুয়া উপজেলা পরিদর্শণে এলে উপজেলা পরিষদের হল রুমে এক মতবিনিময় সভায় পলিথিন মুক্ত কেন্দুয়া গড়ার আহবান জানান।

এরই প্রেক্ষিতে সোমবার ৯ডিসেম্বর থেকে নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগ রাখা, বিক্রি ও সংরক্ষণ করার অপরাধে নেত্রকোনার কেন্দুয়ায় দুই ব্যবসায়ীকে ১৫ দিন করে বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

জানা যায়, সোমবার(৯ডিসেম্বর)রাতে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আল-ইমরান রুহুল ইসলাম উপজেলার কেন্দুয়া বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

এসময় জাহাঙ্গীর আলম ও আনোয়ার হোসেন নামে দুই ব্যবসায়ীর দোকানে দুই কেজি নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগ পাওয়ায় তাদের কে ১৫ দিন করে বিনাশ্রম কারাদন্ড দেন।

এ ছাড়াও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আল-ইমরান রুহুল ইসলাম কেন্দুয়া বাজারের বিভিন্ন পণ্যের মূল্যও মনিটিরিং করেন। ভ্রাম্যমাণ আদালত কে সহায়তা করে কেন্দুয়া থানার অফিসার ইনর্চাজ (ওসি) মোহাম্মদ রাশেদুজ্জামান এর নেতৃত্বে একদল পুলিশ।

এ ব্যাপারে কেন্দুয়া থানার ওসি মোহাম্মদ রাশেদুজ্জামান জানান, দন্ডিত দুই ব্যক্তি জাহাঙ্গীর আলম ও আনোয়ার হোসেনকে মঙ্গলবার (১০ ডিসেম্বর) কারাগারে পাঠানো হবে।