| |

Ad

অসহায় প্রতিবন্ধীকে সেলাই মেশিন ও হুইল চেয়ার প্রদান ঈশ^রগঞ্জের মানব দরদী ইউ.এন.ও উম্মে রুমানা তুয়া

আপডেটঃ 1:38 pm | December 09, 2019

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি ঃ ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার উম্মে রুমানা তুয়া গতকাল সোমবার প্রতিবন্ধী মারুফাকে সেলাই মেশিন এবং শিউলী কে হুইল চেয়ার উপহার দেন।

সোমবার ঈশ্বরগঞ্জ মুক্ত দিবস, বেগম রোকেয়া দিবস, আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবসে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উম্মে রুমানা তুয়া। ইউ.এন.ও উম্মে রুমানা তুয়ার পিতা ছিলেন স্বাধীনতার যুদ্ধে একজন বীর মুক্তিযোদ্ধা।

বীর মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে উম্মে রুমানা তুয়া’র দেশ প্রেম ও অসহায় মানুষের প্রতি দরদ থাকাই স্বাভাবিক। মহান মুক্তিযুদ্ধে শাহাদত বরণকারী পরিবারের এই নির্বাহী অফিসার উম্মে রুমানা তুয়া।

একজন নারী হিসেবে, একজন উপজেলা নির্বাহী অফিসার হিসেবে এই দিনে দুজন অসহায় প্রতিবন্ধী ও এতিম নারীকে তাহার সাধ্যমত সাহায্য করেন। জাটিয়া ইউনিয়নের টুলিহাটি গ্রামের মারুফা যার এক হাত ও এক পা দিয়ে কাজ করতে পারে তাই তাকে সেলাই মেশিন দেয়া হলো। মারুফা যেন কাজ করে সাবলম্বী হতে পারে। ভাই এর পরিবারে বোঝা হয়ে না থাকতে হয়।

অপর দিকে উপজেলার মগটুলা ইউনিয়নের বৈরাটি গ্রামের শিউলি যে নানীর বাড়িতে বসবাস করে। তার বাবা নেই, মায়ের অন্যত্র বিবাহ হয়েছে। চলাফেরা করা তার জন্য কষ্টকর।

মানব দরদী এই নির্বাহী অফিসার উম্মে রুমানা তুয়া দৃষ্টান্ত স্বরূপ প্রতিবন্ধী শিউলীকে একটি হুইলচেয়ার প্রদান করেন। উল্লেখ্য যে সাধারণ লোকজন প্রতিনিধিকে বলেন উপজেলা নির্বাহী অফিসার উম্মে রুমানা তুয়া যোগদান করার পর থেকে মানুষের সেবা দিয়ে আসছেন।

বিভিন্ন সমস্যা যোগাযোগ মাধ্যম ফেইসবুকে দৃষ্টি হওয়ার সাথে সাথে সাধ্যমত সমাধান করার চেষ্টা করছেন। এমন অনেক দৃষ্টান্ত স্থাপন করেছেন এই মানব দরদী জনবান্ধব নির্বাহী অফিসার উম্মে রুমানা তুয়া।