| |

Ad

কেন্দুয়ায় আব্দুল আজিজ মাস্টার ফাউন্ডেশনের উদ্যোগে ক্ষুদে শিক্ষার্থীদের বৃত্তি প্রদান।

আপডেটঃ 4:06 pm | October 20, 2019

সাইফুল আলম, কেন্দুৃয়া প্রতিনিধিঃ নেত্রকোনার কেন্দুয়া উপজেলার কাশিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ক্ষুদে ৯জন শিক্ষার্থীর মাঝে এককালীন বৃত্তি প্রদান করা হয়েছে। একই বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক প্রয়াত আবদুল আজিজের নামে প্রতিষ্ঠিত ‘আব্দুল আজিজ মাস্টার ফাউন্ডেশন-এর উদ্যোগে আনুষ্ঠানিকভাবে এ বৃত্তি প্রদান করা হয়।

এ উপলক্ষে রবিবার (২০অক্টোবর) দুপুরে বিদ্যালয়ে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি আলয় রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা পরিষদের সদস্য মোস্তাফিজুর রহমান সেলিম।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা গোলাম রাব্বানী ও ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা প্রয়াত শিক্ষক আবদুল আজিজের ছেলে পুলিশ পরিদর্শক তানভীর আহমেদ সোহাগ।

এ ছাড়া অন্যদের মধ্যে বক্তব্য দেন বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি কেন্দুয়া উপজেলা শাখার সভাপতি ও চিরাং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এটিএম মুখসুদুল হাকিম মনু,সাধারণ সম্পাদক এমদাদুল হক বিপ্লব,বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহমিনা আক্তার শিউলী ও সহকারী শিক্ষক হুমায়রা আক্তার প্রমুখ।

অনুষ্ঠানে বিদ্যালয়ের প্রথম,দ্বিতীয় ও তৃতীয় শ্রেণির এক থেকে তিন রোল নম্বরধারী ৯জন মেধাবী শিক্ষার্থীকে যথাক্রমে নগদ তিন,দুই ও এক হাজার টাকা করে এককালীন বৃত্তি দেওয়া হয়। অনুষ্ঠানে আবদুল আজিজ মাস্টার ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা পুলিশ পরিদর্শক তানভীর আহমেদ সোহাগ বলেন,‘আমার বাবা কাশিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়েরই প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক ছিলেন।

বাবার স্মৃতিকে ধরে রাখতেই এ ফাউন্ডেশন প্রতিষ্ঠা করা হয়েছে। প্রাথমিক শিক্ষার মনোন্নয়ন ও শিক্ষার্থীদের কল্যাণে মেধাবী ছাত্রছাত্রীদের মাঝে বার্ষিক বৃত্তি প্রদানের এ উদ্যোগ অব্যাহত থাকবে।শিক্ষক আনোয়ার পারভেজের সঞ্চালনায় অনুষ্ঠানে শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক ও এলাকার গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।