| |

Ad

ময়মনসিংহ জেলা প্রশাসক মিজানুর রহমান ঈশ্বরগঞ্জ উপজেলা ক্রিয়েটিভ টির্চাস ফোরামের সাথে মত বিনিময় সভা অনুষ্ঠিত

আপডেটঃ 2:10 pm | October 16, 2019

 

ঈশ^রগঞ্জ প্রতিনিধি : ময়মনসিংহ জেলা প্রশাসক মিজানুর রহমান ঈশ্বরগঞ্জ উপজেলা ক্রিয়েটিভ টিচার্স ফোরাম এর সাথে গতকাল মঙ্গলবার উপজেলা হল রুমে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভাপতিত্ব করনে উপজেলা নিবার্হী অফিসার উম্মে রুমানা তুয়া। পরিচালনা করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আশরাফুল ইসলাম। প্রধান অতিথির বক্তব্যে মিজানুর রহমান বলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার শিক্ষা ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন করেছে।

শিক্ষা জাতির কারিগড় হিসেবে শিক্ষকগণ যাতে নিজ প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের কোচিং প্রাইভেট থেকে দূরে থাকার জন্য বলেন। এবং ২০১২ ইং সালে পরিপত্র অনুযায়ী কোচিং বাণিজ্য প্রতিরোধে পরিপত্র অনুসরণ করার জন্য বলা হয়। উপজেলা দুটি প্রতিষ্ঠানের চরজিতর উচ্চ মাধ্যমিক বিদ্যালয় ও চরনিখলা উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থীদের প্রাইভেট কোচিং প্রতিরোধে যে পদ্ধতি অবলম্বন করেছেন তাদেরকে ধন্যবাদ দেন।

শিক্ষার্থীদের বিভিন্ন দিক নির্দেশনা মূলক পরামর্শ দেন। প্রধান অতিথি যে সকল শিক্ষার্থী কোচিং প্রাইভেট না পড়ে ১৫ দিন পর পর পরীক্ষা দিয়ে প্রথম দ্বিতীয় স্থান অর্জন করেছেন তাদেরকে নগদ অর্থ পুরুষ্কার হাতে তুলে দেন।

এই সময় জেলা প্রশাসকের কাছ থেকে পুরুষ্কার হাতে পয়ে শিক্ষার্থীরা আনন্দিত হন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মাহমুদ হাসান সুমন, চরজিতর উচ্চ মাধমিক বিদ্যালয়ের অধ্যক্ষ মিজবাহ উদ্দিন, চরনিখলা উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক গোলাম মোস্তফা, বিশ্বেশরী পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম মোস্তফা, পস্তাইল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জয়নাল আবেদীন, বড়হিত উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুলতান উদ্দিন আহম্মেদ, রাজিবপুর আফতাব উদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক উমর ফারুক আকন্দ, প্রেসক্লাবের সভাপতি আবুল কালাম আজাদ এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের আই সি টি অ্যাম্বাসেডর, তথ্য প্রযুক্তি বিষয়ক শিক্ষক/শিক্ষার্থী এবং সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।