| |

Ad

তারাকান্দায় রাজদারিকেল বাজারসহ পাঁচ গ্রামে আজও বিদ্যুতের আলো জ্বলেনি

আপডেটঃ 1:48 pm | October 13, 2019

রফিক বিশ্বাস,তারাকান্দা (ময়মনসিংহ) থেকে:- ময়মনসিংহ তারাকান্দায় রাজদারিকেল বাজারসহ পাঁচ গ্রামে আজও বিদ্যুতের আলো জ্বলেনি । জানা গেছে, উপজেলা সদর থেকে ১৫ কিলোমিটার দক্ষিণ-পূর্ব কোনে অবস্থিত কামারগাঁও ইউনিয়নের রাজদারিকেল বাজারসহ ওয়াই, গোবিন্দখিলা, কামারগাঁও,প্রজাবতখিলা,হরিয়াতলা গ্রামের বিদ্যুতের আলো জ্বলেনি।

কামারগাঁও ইউনিয়নের গুরুত্বপূর্ণ হাট রাজদারিকেল বাজার। প্রতি রবি ও বুধবার সাপ্তাহিক হাট বসে। এছাড়া প্রতিদিন বিকালে বাজার বসে। শত শত ক্রেতা বিক্রেতা সমাগম ঘটে এ বাজারে। প্রায় তিনশতাধিক ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে।

প্রতিটি ব্যবসা প্রতিষ্ঠান ও দোকান পাটে সন্ধ্যার পর বিদ্যুৎ না থাকায় সোলারের আলোতে বেচাকেনা করছে ব্যবসায়ীরা।প্রতি বছর রাজদারিকেল বাজার থেকে সরকার মোটা অঙ্কের রাজস্ব আয় করলেও ব্যবসায়ীরা কোন সুযোগ সুবিধা পাচ্ছে না।

এছাড়া বাজারের আশ পাশে ৫টি গ্রামের আজও বিদ্যুতের আলো না পৌছায় স্থানীয়রা অন্ধকারে দিনাতিপাত করছে। গতকাল রবিবার সন্ধ্যায় সরেজমিন রাজদারিকেল বাজার ঘুরে দেখা যায়, বড় বড় ব্যবসায়ীদের প্রতিষ্ঠানে সৌর বিদ্যুৎ থাকলেও ক্ষুদ্র ব্যবসায়ীরা কোপি বাতি ও হারিকেলের আলোতে ব্যবসা করছে।

পল্লী বিদ্যুৎ লাইনের কাজ চলছে। কবে রাজদারিকেল বাজারসহ ৫টি গ্রামে বিদ্যুৎ চালু হবে তা জানেনা স্থানীয়রা। কামারগাঁও ইউপি চেয়ারম্যান মো: রফিকুল ইসলাম জানান, পল্লী বিদ্যুতের ১১ হাজার ভল্টের কাজ চলছে।