| |

Ad

ত্রিশালে মুক্তিযোদ্ধাদের মঝে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে আ.ক.ম মোজাম্মেল হক এম.পি দেশের সকল বীর মুক্তিযোদ্ধাদের পর্যায়ক্রমে বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা বৃদ্ধি করা হচ্ছে

আপডেটঃ 4:38 am | November 30, 2017

ত্রিশাল প্রতিনিধি:ময়মনসিংহের ত্রিশালে জেলা মুক্তিযোদ্ধা পুর্ণবাসন সংস্থার আয়োজনে উপজেলা পরিষদ কোয়াটার চত্বরে মুক্তিযোদ্ধাদের মাঝে শীতবস্ত্র বিতরণ ও মতবিনিময় সভা মঙ্গলবার সন্ধ্যায় অনুষ্ঠিত হয়েছে।
মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা । জেলা সভাপতি বীর মুক্তিযোদ্ধা নূরুল ইসলাম মোমেনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ত্রিশাল পৌর সভার মেয়র আলহাজ্ব এ.বি.এম আনিছুজ্জামান, উপজেলা নির্বাহী অফিসার আবুজাফর রিপন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আশরাফুল ইসলাম মন্ডল, জেলা ইউনিটের সাবেক দপ্তর কমান্ডার কামাল পাশা, বীরমুক্তিযোদ্ধা ফরিদুজ্জামান, বীরমুক্তিযোদ্ধা বুলবুল আহমেদ প্রমূখ। অনুষ্ঠান শেষে মন্ত্রী উপজেলার মুক্তিযোদ্ধাদের মাঝে শীতবস্ত্র কম্বল বিতরণ করেন।
মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আ.ক.ম মোজাম্মেল হক এম.পি বলেন, সারাদেশে যেখানে যেখানে মুক্তিযোদ্ধ হয়েছে সেখানে একই ডিজাইনে মুক্তিযোদ্ধা স্মৃতিসৌধ নির্মাণ করার উদ্যোগ নিয়েছে মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রনালয়। একই সাথে সকল মুক্তিযোদ্ধাদের কবরগুলোও একই ডিজাইনে করা হবে। যেই স্মৃতি সৌধ ও কবরগুলো দেখে আগামী প্রজন্ম মুক্তিযোদ্ধা বিষয়ে জানতে পারবে।
তিনি আরো বলেন, মুজিব নগর সরকারের নেতৃত্বে আমরা দেশ স্বাধীন করেছি, তাই দেশের সকল বীর মুক্তিযোদ্ধাদের পর্যায়ক্রমে বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা বৃদ্ধি করা হচ্ছে। বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন মূলক কর্মকান্ডের কথা উল্লেখ করে মন্ত্রী আরো বলেন, আগামী বছর থেকে সকল মুক্তিযোদ্ধাদের চিকিৎসা ও ঔষধপত্র বিনামূল্যে সরকারের পক্ষ থেকে দেয়ার ব্যবস্থা করা হচ্ছে, একই সাথে ভাতা ও অন্যান্য সুবিধা আরো বৃদ্ধি করা হবে। মন্ত্রী আরো বলেন, স্বাধীনতা দিবস ও মহান বিজয় দিবস, এ দুটি দিন নিছক মুক্তিযোদ্ধাদের অবদান।