| |

Ad

কেন্দুয়া উপজেলা বন পরিবেশ আইটি ও এনজিও সমন্বয় সভা অনুষ্ঠিত

আপডেটঃ 3:10 pm | October 12, 2019

সাইফুল, কেন্দুয়া প্রতিনিধি : কেন্দুয়া উপজেলা পরিষদ মিলনায়তনে বন, পরিবেশ, আইটি ও এনজিও এবং সমন্বয় সভা বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা আল-ইমরান রুহুল ইসলামের সভাপতিত্বে সভায় গুরুত্বপূর্ন বক্তব্য রাখেন, কেন্দুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ নূরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান মোঃ মোফাজ্জল হোসেন ভুঞা, মহিলা ভাইস চেয়ারম্যান সেলিনা আক্তার সুমি, ওসি মোহাম্মদ রাশেদুজ্জামান, ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর চৌধুরী, হুমায়ুন কবির চৌধুরী, রফিকুল ইসলাম, শফিকুল ইসলাম, মুজিবুর রহমান বাবলু, আলী আকবর তালুকদার মলিক, মাহবুব আলম জরিপ, মুস্তাফিজুর রহমান খুকুমনি, আজিজুল ইসলাম।

এছাড়া বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর হোসেন, যুব উন্নয়ন কর্মকর্তা আতাহার আলী, বন বিভাগীয় রেঞ্জ বন কর্মকর্তা দিবাংকর রায়, সাংবাদিক সমরেন্দ্র বিশ্বশর্মা প্রমুখ। সভায় ইউপি চেয়ারম্যানগণ বলেন, বিভিন্ন রাস্তায় সরকারি গাছ কাটার সময়সীমা পেরিয়ে গেলেও এখনও গাছ কাটার প্রক্রিয়া করা হচ্ছেনা।

তাছাড়া ঝড়ে উপরে পরা যেসব গাছ কেটে ভুমি অফিসে ও ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে সংরক্ষন করা হয়েছে সে সব গাছগুলো বৃষ্টিতে ভিজে এবং রোদে পুড়ে নষ্ট হয়ে যাচ্ছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান এসব বিষয়ে দ্রুত সিদ্ধান্তগ্রহণে কয়েকটি উপ কমিটি গঠন করা হয়েছে। এছাড়া সরকারি গাছের সুবিধাভোগীদের মাঝে দ্রুত টাকা পৌঁছে দেয়ার জন্য পরামর্শ দেয়া হয়েছে। সভায় আইটি এন.জিও ও সমন্বয় পরিষদের বিভিন্ন উন্নয়নমূলক কাজের বিষয়ে দ্রুত বাস্তবায়নের সিদ্ধান্ত নেয়া হয়েছে।