| |

Ad

কেন্দুয়ায় ‘ভূয়া জন্মনিবন্ধন ও আইডি কার্ড তৈরি’ করায় ভ্রাম্যমান আদালতের জরিমানা

আপডেটঃ 3:33 pm | October 07, 2019


সাইফুল আলম,কেন্দুয়া প্রতিনিধি : নেত্রকোণার কেন্দুয়া উপজেলায় ভুয়া আইডি কার্ড, জন্মনিবন্ধন, ইউনিয়ন চেয়ারম্যানের স্বাক্ষর জালিয়াতি এবং বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানের নামে সীল তৈরি করে রাখার অপরাধে কম্পিউটার দোকান মালিককে জরিমানা ও জেল প্রদান করেছেন ভ্রাম্যমান আদালত।

কেন্দুয়া উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আল-ইমরান রুহুল ইসলাম রবিবার ৬ সেপ্টেম্বর দুপুরের দিকে কোর্ট রোডসহ পৌর সদর এলাকায় এ অভিযান চালিয়ে জেল জরিমানা করেন। ভ্রাম্যমান আদালতে সরজমিনে,পৌর সদরে বিভিন্ন কম্পিউটার দোকানে ভুয়া আইডি কার্ড, জন্মনিবন্ধন তৈরি করা হচ্ছে এমন খবর পেয়ে অভিযান চালায় ভ্রাম্যমান আদালত।

জানা যায় তাহারা দীর্ঘদিন ধরে অবৈধ্য ভাবে ভূয়া জালিয়াতির কাজ করে আসছিল। এসব দোকানে ভুয়া আইডি কার্ড ও জন্মনিবন্ধন তৈরি সত্যতা পাওয়া যাওয়ায় বিসমিল্লাহ্ কম্পিউটার সেন্টারের মালীক মোঃ নুরে আলমকে পাঁচ হাজার টাকা জরিমানা ও ফ্রেন্ডস টেলিকমের মালীক ও কান্দিউড়া ইউনিয়ন পরিষদের উদ্যোক্তা মোঃ রুমান মিয়াকে অনাদায়ে ১মাসের জেল দেওয়ার আদেশ দেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

ভ্রাম্যমান আদালত চলাকালীন সময় কেন্দুয়া থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ রাশেদুজ্জামান সঙ্গীয় ফোর্স নিয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন ও সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।