| |

Ad

বিএনপি পন্থীকে আ.লীগের সভাপতি করায় কেন্দুয়া উপজেলা আওয়ামীলীগের কাছে ওয়ার্ড নেতাকর্মীদের অভিযোগ দায়ের

আপডেটঃ 3:22 pm | October 05, 2019


সাইফুল আলম : বিএনপি পন্থী এক নেতাকে নেত্রকোনার কেন্দুয়া উপজেলার কান্দিউড়া ইউনিয়নের একটি ওয়ার্ডে সভাপতি করা হয়েছে। এ ঘটনা জানাজানির পর ঘটনাটি টক অব দ্যা টাউনে পরিণত হয়েছে। বিএনপি পন্থী ওই নেতাকে ওই ইউনিয়নের ৭নং ওয়ার্র্ডের সভাপতি করা হয়।

এতে তৃণমুলের নেতাকর্মীদের মাঝে ক্ষুব্ধ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। ক্ষুব্ধ নেতাকর্মীরা এর প্রতিবাদে গত ৩০সেপ্টেম্বর দৈনিক নেত্রকোনার কেন্দুয়াস্থ কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন। সংবাদ সম্মেলনের পর বিষয়টি সংবাদ আকারে অনলাইন ও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার হলে বিষয়টি দারুণভাবে সমালোচনার ঝড় তুলে এবং স্থানীয় নেতৃত্বের ভুমিকা নিয়ে প্রশ্ন উঠে।

উক্ত ওয়ার্ড আওয়ামীলীগের নেতাকর্মীরা জানান, গত ৪সেপ্টেম্বর স্থানীয় সাংসদের বাসায় ৭নং ওয়ার্ড আওয়ামীলীগের কমিটির অনুমোদন করেন ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও সাধারন সম্পাদক। অনুমোদনের আগে ওই ওয়ার্ডের বিষ্ণুপুর গ্রামের বিএনপি পন্থী সবুজ মিয়াকে সাধারন সম্পাদক করার প্রস্তাব করেন ইউনিয়নের সাধারন সম্পাদক আব্দুল আউয়াল।

অপরদিকে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতির প্রস্তাবে তার নামই ছিলনা। এমনকি এসময় ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি স্থানীয় সাংসদকে সবুজ মিয়া যে বিএনপি করতেন তা অবগত করেন। অবগত করার পরও স্থানীয় এক নেতা প্রভাব কাটিয়ে ওই সবুজ মিয়াকেই সভাপতি করে নেন। এ বিষয়টি স্থানীয় সাংসদকে অবগত করার সময় ওয়ার্ড আওয়ামীলীগের নেতাকর্মীরাও উপস্থিত ছিলেন।

তারাও এর প্রতিবাদ জানান কিন্তু কোন কাজ হয়নি । পরবর্তীতে বিষয়টি ক্ষোভের পর্যায়ে চলে গেলে ওয়ার্ড আওয়ামীলীগের নেতাকর্মীরা এর প্রতিবাদে সংবাদ সম্মেলন করেন এবং গত বুধবার তাকে সভাপতির পদ থেকে অব্যাহতি প্রদানের আবেদন জানিয়ে উপজেলা আওয়ামীলীগের কাছে লিখিতভাবে অভিযোগ দায়ের করেন। অভিযোগের অনুলিপি সভানেত্রীর কার্যালয়সহ জেলা কমিটির কাছেও প্রেরণ করা হয়েছে।

এ ব্যাপারে উপজেলা আওয়ামীলীগের সভাপতি নুরুল ইসলাম জানান, বিষয়টি খতিয়ে দেখার দায়িত্ব ইউনিয়ন আওয়ামীলীগের। বিষয়টি তদন্ত করে অবশ্যই তারা ব্যবস্থা নেবেন।