| |

Ad

ময়মনসিংহে মাসব্যাপী ক্ষুদ্র কুটির ও হস্তশিল্প মেলা

আপডেটঃ 12:54 pm | October 02, 2019

 


জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতি বাংলাদেশ (নাসিব) ময়মনসিংহ জেলা ও মহানগর শাখা আয়োজিত মাসব্যাপী ‘ক্ষুদ্র কুটির ও হস্তশিল্প মেলা-২০১৯’ গত মঙ্গলবার ১ অক্টোবর সন্ধ্যা ৭টায় স্থানীয় টাউনহলস্থ ভাষা সৈনিক শামছুল হক মঞ্চ থেকে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে।

বর্ণাঢ্য উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নাসিব ময়মনসিংহ মহানগর শাখার সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক জহিরুল ইসলাম আকন্দ (গাজী লিটন)।

বক্তব্য রাখেন বিসিক ময়মনসিংহের উপ-মহাব্যবস্থাপক মিতালী তালুকদার, নাসিব এর কেন্দ্রিয় কমিটির সহ-সভাপতি বিশিষ্ট শিল্পপতি কে.এম জহির ফারুক, বিশিষ্ট শিল্প উদ্যোক্তা মুসলিম বালিকা উচ্চ স্কুল এন্ড কলেজের সহকারী প্রধান শিক্ষক আনোয়ারা খাতুন, ময়মনসিংহ সিটি কর্পোরেশনের সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিলর জান্নাতুল কাওসার, ৫নং ওয়ার্ড কাউন্সিলর এস.এম নিয়াজ মোর্শেদ প্রমুখ।

বিসিকের ডিজিএম মিতালী তালুকদার বলেন ১৯৫৭ সালে জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মন্ত্রী থাকাবস্থায় ক্ষুদ্র ও কুটির শিল্প ব্যবসা ছাড়া নিজের পায়ে দাঁড়ানো সম্ভব নয় চিন্তা থেকে বিসিক প্রতিষ্ঠা করেন।

পরবর্তীতে স্বাধীনতার পর ১৯৮১ সালে সিরাজ উদ্দিন বিসিকের চেয়ারম্যান থাকাবস্থায় নাসিব প্রতিষ্ঠা লাভ করে। তিনি আরও বলেন কেবলমাত্র শিল্পায়নের মাধ্যমে আত্ম কর্মসংস্থান করা যায়। দেশে ৩২% নারী উদ্যোক্তা কাজ করছে।

সভাপতি গাজী লিটন তার সমাপনী বক্তব্যে বলেন এ মেলায় ৫০ থেকে ৫৭ টি স্টল থাকবে। যারা ব্যবসা করতে আগ্রহী তারা এ থেকে শিক্ষা গ্রহণ করতে পারবেন। ময়মনসিংহে এই মেলা আয়োজনের ক্ষেত্রে কে.এম জহির ফারুক তাকে উৎসাহ ও উদ্দীপনা দিয়েছেন। মেলার সফলতা কামনা করে সকলের আন্তরিক সহযোগিতা প্রত্যাশা করেছেন।