| |

Ad

বিশ্ব নেতার কাতারে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা – তথ্য প্রতিমন্ত্রী ডাঃ মুরাদ হাসান

আপডেটঃ ৩:৩৪ অপরাহ্ণ | সেপ্টেম্বর ২৯, ২০১৯


সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি:- তথ্য প্রতিমন্ত্রী আলহাজ ডাঃ মুরাদ হাসান বলেছেন, বিশ্ব নেতার কাতারে নেতৃত্ব দিচ্ছেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বিশ্বের বুকে হিরো। শেখ হাসিনার চোখে ৩০ লক্ষ শহীদ ও বঙ্গবন্ধুর আধুনিক বিশ্ব সেরা বাংলাদেশ দেখেন।

তিনি বিশ্ব শান্তির অগ্রদূত মানবতার মা বাঙ্গালী জাতীর আর্শীবাদ জননেত্রী শেখ হাসিনা। তিনি আরও বলেন, তারুণ্য নির্ভর বাংলাদেশ, আমাদের বাংলাদেশ হবে তারুণ্যর সমৃদ্ধিতে সমৃদ্ধ বাংলাদেশ। যে বাংলাদেশ তরুণরা তাদের মেধা, যোগ্যতা আন্তর্জাতিক বিশ্বে সকল বিশ্বের মানুষের সাথে নিজেদের প্রতিদ্বন্দ্বীতায় প্রতিযোগীতায় টিকিয়ে রেখে উন্নয়নের অগ্রগতী এবং যোগ্যতা মেধা আর্ন্তজাতিক বিশ্বে সকল দেশের সাথে প্রতিযোগীতা করে তাদেরকে ছাড়িয়ে বাংলাদেশের নতুন ইতিহাস নির্মান করবে।
শুক্রবার (২৮ সেপ্টেম্বর) রাতে উপজেলার সোনাকান্দর আনিছুর রহমান এলিন সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৮৯ লক্ষ টাকা ব্যায়ে নির্মিত ৪ তলা বিশিষ্ট ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপনের ফলক উন্মোচন শেষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তথ্য প্রতিমন্ত্রী আলহাজ ডাঃ মুরাদ হাসান এসব কথা বলেন। এ ছাড়াও শুক্রবার বিকেলে উপজেলার হেলেঞ্চাবাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৪তলা বিশিষ্ট ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।
এ সময় তিনি আরও বলেন,তরুন যুবকদেরকে দক্ষতা বৃদ্ধির জন্য স্কীল ডেভলপমেন্টের জন্য ট্রেনিং এবং বেকার যুবকদের বেকার মুক্ত করার জন্য প্রশিক্ষনের মাধ্যমে প্রশংসনীয় উদ্যোগ ন্যাশনাল সার্ভিস চালু করা হয়েছে।

সরিষাবাড়ী উপজেলায় প্রায় ৪ হাজার বেকার যুবক-যুবতী প্রতি মাসে ৬ হাজার করে টাকা পাচ্ছে। এমন উদ্যোগ কোন দেশে নেই। তাই বঙ্গবন্ধু কন্য জননেত্রী শেখ হাসিনা কে চ্যাম্পিয়ন অব স্কীল ডেভলপমেন্ট অব ইউয়ূথ ভ’ষিত করেছেন ইউনিসেফ। আলোচনা সভায় সোনাকান্দ আনিছুর রহমান এলিন সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আনিছুর রহমান এলিন সভাপত্বি করেন।

বিশেষ অতিথি হিসেবে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ ছানোয়ার হোসেন বাদশা, সহ সভাপতি মোস্তাফিজুর রহমান শাহজাদা, জেলা আওয়ামী লীগের উপ দপ্তর সম্পাদক জহুরুল ইসলাম মানিক, কামরাবাদ ইউপি চেয়ারম্যান মনছুর রহমান খান, কৃষক লীগের সহ সভাপতি আব্দুল কদ্দুস, কামরাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক নুরুল ইসলাম, উপজেলা যুবলীগের সভাপতি এ কে এম আশরাফুল ইসলাম, যুবলীগ নেতা শফিকুল ইসলাম, ছাত্র লীগের নাঈমুর রহমান দূর্জয় প্রমুখ। আলোচনা সভা পরিচালনা করেন ছাত্রলীগ নেতা শহীদুল ইসলাম নীরব।

আলোচনা সভা শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭২তম জন্মদিন উপলক্ষ্যে তথ্য প্রতিমন্ত্রী আলহাজ ডাঃ মুরাদ হাসান তারাকান্দির গেইটপার এলাকাসহ উপজেলার বিভিন্ন স্থানে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জন্মদিনের কেক কাটেন।