| |

Ad

বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলনের উদ্যোগে ময়মনসিংহ জেলার নদ-নদী, খাল-বিল ও জলাশয় রক্ষার দাবীতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

আপডেটঃ 3:32 pm | September 29, 2019

মোহাম্মদ আলী: বিশ্ব নদী দিবস ২০১৯ উপলক্ষ্যে গতকাল ১৯ শে সেপ্টেম্বর সকাল ১০টায় বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলন কমিটি ময়মনসিংহ জেলা শাখার উদ্যোগে দেশব্যাপী জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন ও স্মারকলিপি কর্মসূচির অংশ হিসেবে ময়মনসিনংহ জেলা বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলনের ১৭ দফা আন্দোলনের দাবীতে ময়মনসিংহের জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমানের বরাবরে স্মারকলিপি প্রদান করেছেন।

বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলন পরিবেশ, জীব বৈচিত্র, প্রাকৃতিক ভারসাম্য রক্ষা, বিশেষ করে দখল, দূষণ ও অপব্যবহার থেকে নদ-নদীকে রক্ষার জন্য সুনির্দিষ্ট ১৭ দফা কর্মসূচী নিয়ে ২০০৫ সাল থেকে নিরবিচ্ছিন্নভাবে কাজ করে যাচ্ছে।

পাশাপাশি বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলন সংগঠনটি জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে জাতীয় দিবস পালনের পাশাপাশি নদ-নদী ও পরিবেশ রক্ষায় মানববন্ধন, র‌্যালী, সেমিনার, গোল টেবিল বৈঠক, আলোচনা ইত্যাদি করে আসছে। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ময়মনসিংহ জেলার নদ-নদী, খাল-বিল, জলাশয়, দীঘি-পুকুর রক্ষায় বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলন স্মারকলিপি প্রদান করেন।

স্মারকলিপি প্রদানের পূর্বে মানববন্ধনে বক্তব্য রাখেন বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলন কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও ময়মনসিংহ জেলা শাখার সভাপতি মোঃ ইকরাম এলাহী খান সাজ, বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলন ময়মনসিংহ জেলা শাখার সাধারণ সম্পাদক এড. এ.টি.এম মাহবুব-উলÑআলম, সাংগঠনিক সম্পাদক মোঃ আব্দুল মালেক, যুগ্ম সম্পাদক মোস্তাফিজ তালুকদার, নদী বাঁচাও আন্দোলন কমিটির সদস্য ও সাপ্তাহিক আমাদের ময়মনসিংহ পত্রিকার সম্পাদক বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলন কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক মাসুম বিল্লাহ মাজেদ, নদী বাঁচাও আন্দোলনের নেতা শাহজাদাসহ ময়মনসিংহ জেলা শাখার বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলনের নেতৃবৃন্দরা মানববন্ধনে অংশগ্রহণ করেন।