| |

Ad

কলমাকান্দায় পুলিশের ভুয়া এসআই আটক

আপডেটঃ 12:41 pm | September 25, 2019

মো. ইসমাইল হোসেন সিরাজী, কলমাকান্দা (নেত্রকোনা) প্রতিনিধি :- নেত্রকোনার কলমাকান্দায় রেজা শামীম আহমেদ (৩০) নামে পুলিশের এক ভুয়া উপপরিদর্শক (এসআই) কে আটক করেছে পুলিশ। মঙ্গলবার রাতে উপজেলা সদরের পূর্ব বাজার এলাকার একটি ফার্নিচারের শোরুমে প্রতারণাকালে কলমাকান্দা থানার পুলিশ তাকে আটক করে।
পুলিশ সূত্রে জানা যায়, মঙ্গলবার রাতে উপজেলা সদরের পূর্ব বাজার এলাকার ফার্নিচার ব্যবসায়ী মো. আতাউরের ফার্নিচারের শোরুমে পুলিশের এসআই পরিচয়ে রেজা শামীম আহমেদসহ আরও তিনজন ফার্নিচার কিনতে যান। সেখানে ক্রেতা ও বিক্রেতার মধ্যে ফার্নিচারের মূল্য ৪১ হাজার টাকায় নির্ধারণ করা হলে রেজা শামীম আহমেদ তার জরুরী প্রয়োজনে নগদ ২০ হাজার টাকা ওই ফার্নিচার ব্যবসায়ীর কাছে ধার চান।

ফার্নিচার ব্যবসায়ী আতাউর নগদ ২০ হাজার টাকা পুলিশের ওই এসআইকে দিলে তিনি ফার্নিচারের মূল্য ৪১ হাজার টাকাসহ ধারের ২০ হাজার টাকা পরিশোধ করে ফার্নিচার নিয়ে যাবেন বলে শোরুমে থেকে বের হলে আতাউরের সন্দেহ হয়। সন্দেহের ফলে আতাউর ওই এসআইকে ডাক দিলে তিনি দৌঁড়ে পালানোর চেষ্টা করেন।

পরে স্থানীয়দের সহায়তায় ওই এসআইকে আটকে রেখে পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থল থেকে ওই এসআইকে ভুয়া বলে সনাক্ত করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওই ভুয়া এসআইয়ের বাড়ি নেত্রকোনার পূর্বধলা উপজেলার নলুয়াপাড়া গ্রামে এবং সে মো. জহুর উদ্দিনের ছেলে বলে স্বীকার করে।
প্রতারণার শিকার ফার্নিচার ব্যবসায়ী মো. আতাউর জানান, প্রতারক রেজা শামীম আহমেদের কাছ থেকে নগদ ২০ হাজার টাকা আদায় করেছি। পরে ওই রাতেই এ ঘটনায় কলমাকান্দা থানায় একটি প্রতারণার মামলা দায়ের করেছি।
এ বিষয়ে কলমাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) মো. সিরাজুল ইসলাম জানান, প্রতারণার শিকার ব্যবসায়ী মো. আতাউর নিজেই বাদী হয়ে প্রতারক রেজা শামীম আহমেদসহ অজ্ঞাত আরো তিনজনকে আসামি করে কলমাকান্দা থানায় একটি মামলা দায়ের করেছেন।