| |

Ad

উপজেলা বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক বিতর্ক প্রতিযোগিতায় বক্তব্য রাখেন ঈশ^রগঞ্জের ইউ.এন.ও উম্মে রুমানা তুয়া

আপডেটঃ 11:30 am | September 24, 2019

ঈশ^রগঞ্জ প্রতিনিধি : ঈশ^রগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা বিজ্ঞান প্রযুক্তি ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি উম্মে রুমানা তুয়া গত সোমবার বিজ্ঞান বিষয়ক বিতর্ক প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। এবং বিজয়ীদের মাঝে পুরষ্কার তুলে দেন। উপজেলার চারটি কলেজ ও ৮টি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশ নেয়।

কলেজ পর্যায়ে ঈশ^রগঞ্জ সরকারি কলেজ প্রথম স্থান করে এবং দ্বিতীয় স্থানে ঈশ^রগঞ্জ আইডিয়াল কলেজ। মাধ্যমিক পর্যায়ে বিশে^শ^রী সরকারি উচ্চ বিদ্যালয় ১ম স্থান অর্জন করে ও দ্বিতীয় স্থানে রয়েছে রাজিবপুর আপ্তাব উদ্দিন বিদ্যালয়। প্রধান অতিথির বক্তব্যে ইউ.এন.ও উম্মে রুমানা তুয়া বলেন বর্তমানে বিজ্ঞান তথ্য প্রযুক্তি ওতপ্রোতভাবে জড়িত।

বিজ্ঞান ও প্রযুক্তির মাধ্যমে মানুষ আজ অনেক কিছু জয় করেছে। আর সুখ স্বাচ্ছন্দের জন্য তাদের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে সৃষ্টি করেছে তথ্য প্রযুক্তি। তিনি আরও বলেন বিশে^র বিভিন্ন উন্নয়নশীল দেশের মত অর্থনৈতিক কার্যকলাপ থেকে শুরু করে প্রশাসনিক কার্যক্রম ব্যবসায়-বাণিজ্য ও যোগাযোগ সব ক্ষেত্রে বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি গুরুত্ব অপরিসীম।

বিজ্ঞান ও প্রযুক্তি ক্লাব প্রতিষ্ঠা করে সকলকে এই ক্লাবের উন্নতির লক্ষে কাজ করবেন বলে মত ব্যক্ত করেন। সভাপতিত্ব করেন উপজেলা কৃষি কর্মকর্তা সাধন কুমার, এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মাধ্যমিক শিক্ষা অফিসার আশরাফুল ইসলাম, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. আহাদ আলী প্রমুখ।

সাবেক অধ্যাপক সোহরাব পাশা, ঈশ^রগঞ্জ বিশে^শ^রী উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক হাসিম উদ্দিন, পস্তাইল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জয়নাল আবেদীন, রাজিবপুর আপ্তাব উদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক উমর ফারুক আকন্দ প্রমুখ। উল্লেখ্য উপজেলার বিভিন্ন প্রতিষ্ঠানে প্রধান শিক্ষক, আইসিটি বিষয়ক শিক্ষক, শিক্ষার্থী এবং বিভিন্ন পত্রিকার সাংবাদিকগণও উপস্থিত ছিলেন।