| |

Ad

ঝিনাইগাতীর মারুয়াপাড়া-হাসলিগাঁও রাস্তা চলাচলের অযোগ্য

আপডেটঃ 1:29 pm | September 18, 2019

এসএম নয়ন,ঝিনাইগাতী প্রতিনিধি:– শেরপুরের ঝিনাইগাতী উপজেলার মারুয়াপাড়া-হাসলিগাঁও রাস্তাটি চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। হাতিবান্ধা ইউনিয়নের মারুয়াপাড়া থেকে মালিঝিকান্দা ইউনিয়নের হাসলিগাঁও সরকারী প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত ২ কিলোমিটার কাঁচা রাস্তা। দেশ স্বাধীনের পর থেকেই এ রাস্তাটি পাকা করণের দাবী গ্রামবাসীদের।

কিন্তু আজো তা বাস্তবায়ীত হয়নি। ওই গ্রামের জাহারানা বেগম, আনোয়ারা বেগম জানান,এ রাস্তা দিয়ে নয়াপাড়া, টাঙ্গারীয়াপাড়া, হাসলিগাঁও, মারুয়াপাড়া ও জুলগাঁও গ্রামের শত শত মানুষের যাতায়াত করে থাকে।

শুষ্ক মৌসুমে যেমন তেমন বর্ষা মৌসুমে রাস্তাটি চলাচলের অযোগ্য হয়ে পড়ে। চরম দূর্ভোগ পোহাতে হয় গ্রামবাসীদের। এলাকায় উৎপাদিত কৃষিপণ্য ও গবাদি পশু নিয়ে কৃষকদের হতে হয় নানা বিড়ম্বনার শিকার। এ রাস্তার দু’পাশে দুইটি সরকারী প্রাথমিক বিদ্যালয় একটি মাদ্রাসা ও দুটি উচ্চবিদ্যালয় রয়েছে।

বর্ষা মৌসুমে কোমলমতি শিশু কিশোর থেকে শুরু করে শিক্ষার্থীদের কাঁদা পানিতে ভিজে শিক্ষা প্রতিষ্ঠানের যেতে হয়। এ সময় শিক্ষার্থীদের দূর্ভোগের সীমা থাকে না। হাতিবান্ধা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল আমিন দোলা ঘটনার সত্যতা শিকার করে বলেন, গ্রামবাসীদের দূর্ভোগ লাঘবে রাস্তাটি পাকা করণের জন্য সংশ্লিষ্ট অধিদপ্তরের তালিকা দেয়া রয়েছে। কিন্তু আজো তা কার্যকারীতা হয়নি।

উপজেলা প্রকৌশলী রফিকুল ইসলাম বলেন, রাস্তাটি নির্মাণের প্রস্তাব প্রেরণ করা হয়েছে। অনুমোদন ও বরাদ্দ পাওয়া গেলেই তা নির্মাণ করা হবে।