| |

Ad

প্রকল্প শেষ হলেও অভিযোগের শেষ নেই কেন্দুয়ার কান্দিউড়া ইউনিয়নে কর্মসৃজন প্রকল্পে ব্যাপক অনিয়ম

আপডেটঃ 12:55 pm | September 10, 2019

কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি :: প্রকল্পের কাজ শেষ হয়ে গেলেও প্রকল্প নিয়ে অনিয়মের অভিযোগ রয়েই গেছে। প্রকল্পের কাজ শুরুর আগেই প্রকল্প এলাকায় সাইনবোর্ড লাগানোর কথা থাকলেও তা করা হয়নি। নামমাত্র কাজের মধ্যে দিয়ে কাজ শেষ প্রকল্পের অধিকাংশ টাকাই প্রকল্পের সভাপতি তুলে নিয়েছেন বলে জানা গেছে।
জানা যায়, বাঘমারা মসজিদ থেকে সাইকুল ব্যাপারীর বাড়ি পর্যন্ত রাস্তা সংস্কারে কর্মসৃজনের প্রকল্প নেওয়া হয়। ওই প্রকল্পে ৬১জন শ্রমিক ৪০দিন মাটি কাটার কথা। কিন্তু বাস্তবে কোন শ্রমিকই এ প্রকল্পে কাজ করেনি। প্রকল্প এলাকার বাইরে থেকে ট্রলিতে মাটি এনে এ রাস্তায় নামমাত্র মাটি ফেলা হয়। যা রাস্তার কোন কাজেই আসেনি। গর্তের জায়গায় গর্ত লেগেই রয়েছে। এলাকাবাসী জানান, প্রকল্পের মাথায় দুই পাশে দুই পুকুরের মাঝের কিছু অংশে মাটি ফেলা হলেও পুরো রাস্তায় কাজ করা হয়নি।
বাঘমারা গ্রামের আলালউদ্দিন, সায়রা আক্তারসহ অন্যরা জানান, একটু বৃষ্টিতেই রাস্তায় কাঁদাপানি জমে গেলে তাদের বাড়ির ভেতর লোকজন চলাচল করে। প্রকৃতপক্ষে রাস্তায় কাজ করা হলে রাস্তাটি ঠিক হয়ে যেত এবং তাদের বাড়ির ভেতর দিয়ে লোকজন আনাগুনা করত না।
সোমবার সরজমিনে গেলে রাস্তায় কাঁদাপানির দৃশ্য চোখে পড়ে। রাস্তায় প্রকল্প নেওয়া হয়েছে কোথাও সাইনবোর্ড পাওয়া যায়নি। এ ব্যাপারে গ্রামবাসীর অভিযোগ, এ প্রকল্পে কতটাকা বরাদ্দ তার কিছুই তারা জানতে পারেননি। ১৫-২০ট্রলি মাটি ফেলেই এ প্রকল্পের সমাপ্তি টানা হয়েছে।
সুত্র জানায়, প্রকল্পটিতে ৬১জন শ্রমিকের নামে প্রায় ৫লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়। বাস্তবে অর্ধেক টাকারও কাজ হয়নি। কাজ না করেই বিল উত্তোলনের সুবিধার্থে প্রকল্প এলাকায় সাইনবোর্ড লাগানো হয়নি।
এ ব্যাপারে প্রকল্পের সভাপতি ইউনিয়ন পরিষদের সদস্য রোকন উদ্দিন জানান, প্রকল্প নিয়ে কোন অনিয়ম হয়নি। যা মন চায় আপনারা তা লিখেন।