| |

Ad

শেখ রাসেল ডিজিটাল ল্যাব উদ্ভোধন ও সততা স্টোর পরিদর্শন ইউএনও উম্মে রুমানা তুয়া

আপডেটঃ 1:59 pm | September 04, 2019

মতিউর রহমান মতি : ঈশ্বরগঞ্জে উপজেলা নির্বাহী অফিসার রুমানা তুয়া ব্যস্ততার মাঝে দিন অতিক্রম করছে। গত ২ সেপ্টেম্বর ২০১৯ কর্মঠ, দায়িত্বশীল উপজেলা নির্বাহী অফিসার উম্মে রুমানা তুয়া ঈশ্বরগঞ্জ উপজেলায় ব্যস্ততার মাঝে বিভিন্ন কার্যক্রম উদ্ভোধন ও পরিদর্শন করেন।

সোমবার সকালে উপজেলা পরিষদ হলরুমে শেখ রাসেল ডিজিটাল ল্যাব প্রাপ্ত শিক্ষা প্রতিষ্ঠান প্রধান এবং আইসিটি শিক্ষকদের সাথে মতবিনিময় করে। দুপুর ১২.০০ টায় উপজেলা বিজ্ঞান ও আইসিটি ক্লাব উদ্বোধন করেন।

আইসিটি শিক্ষকদের কে বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ে শিক্ষার্থীদের জ্ঞানের আগ্রহ সৃষ্টি করা এবং পাঠদানে দুইটি বিষয়ের উপর গুরুত্ব আরোপ করেন । ইউএনও উম্মে রুমানা তুয়া বলেন বিশ^ জুড়ে যোগাযোগ ব্যবস্থা বর্তমানে ইন্টারনেট একটি জনপ্রিয় পরিচিতি নাম তথ্য প্রযুক্তির ক্ষেত্রে এক যুগান্তকারী পদক্ষেপ গ্রহন করেছে।
পৃথিবীর এক প্রান্তের কম্পিউটার থেকে অপর প্রান্ত পর্যন্ত কম্পিউটার তথা ইন্টারনেট তথ্য সংগ্রহ প্রেরণ করা যায়। বর্তমানে বিশে^র বহুল আলোচিত গতিময় এক মাইল ফলক হচ্ছে বিজ্ঞানের বিস্ময়কর আবিষ্কার হচ্ছে কম্পিউটার ও তথ্য প্রযুক্তি ইন্টারনেট। ইন্টারনেট হলো একটা গুরুত্বপূর্ণ বিষয় যার মাধ্যমে দ্রুত তথ্য আদান প্রদান সম্ভব।

তথ্য প্রযুক্তি খাতে সরকার ব্যপক উন্নয়ন সাধন করেছে। শিক্ষার্থীদের উদ্দেশ্য তিনি আরও বলেন সত্যবাদি হয়ে গড়ে উঠবে এবং দেশ ও জাতির কল্যাণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। শেখ রাসেল ডিজিটাল ল্যাব প্রাপ্ত সকল শিক্ষা প্রতিষ্ঠানে আইসিটি শিক্ষক। বিজ্ঞান ও প্রযুক্তি ক্লাব উদ্বোধন শেষে ইউএনও উম্মে রুমানা তুয়া বিশ্বেশ্বরী সরকারি উচ্চ বিদ্যালয়ে ‘সততা স্টোর’ পরিদর্শন করেন। ৎ

নৈতিকতা শিক্ষার জন্য ‘সততা স্টোর’ এর গুরুত্ব শিক্ষার্থীদের মাঝে তুলে ধরেন। এ সময় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আশরাফুল ইসলাম এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক, আইসিটি শিক্ষক, শিক্ষার্থী উপস্থিত ছিলেন।