| |

Ad

ঈশ্বরগঞ্জে বৃক্ষমেলায় ব্যাপক সাড়া ৫ দিনে ৩০ লক্ষ টাকার চারা বিক্রি

আপডেটঃ 1:16 pm | August 31, 2019

 

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে বৃক্ষরোপনে ব্যাপক সাড়া পড়েছে। পাঁচ দিনের বৃক্ষ মেলায় নার্সারী মালিকরা ৩০ লক্ষ টাকার চারা বিক্রি করেছেন। ক্রেতা ও নার্সারী মালিকদের আগ্রহের ফলে কৃষি বিভাগ মেলার সময়সীমা তিন দিন থেকে বাড়িয়ে পাঁচ দিন করেছেন। গত ২৬ আগস্ট থেকে ২৮ আগস্ট পর্যন্ত মেলার দিন ধার্য ছিল ।

মেলায় ফলদ বনজ ঔষধি গাছের চারার ব্যাপক বিক্রি ও স্টল মালিকদের আগ্রহের কারণে কৃষি বিভাগ আরো দুদিন মেলার সময়সীমা বৃদ্ধি করেছেন।

উপজেলা পরিষদ চত্বরে আয়োজিত মেলায় ৪০ টি স্টল অংশ নেয়। নার্সারী মালিক মহরম আলীর জানান ক্রেতাদের চাহিদা মেটাতে তাদের নার্সারী বাগান থেকে প্রতিদিন শত শত চারা মেলায় আমদানি করতে হয়েছে। গতবারের তুলনায় এবার দ্বিগুন চারা বিক্রি হয়েছে। এ ব্যাপারে উপজেলা কৃষি অফিসার সাধন কুমার গুহ মজুমদার জানান, এবারের বৃক্ষ মেলায় ক্রেতা বিক্রেতাদের ব্যাপক সাড়া পরিলক্ষিত হয়েছে এবং মেলার সাফল্য অর্জিত হয়েছে। সাফল্যের ধারা অব্যাহত রাখতে আগামীতে মেলার পরিসর আরো বৃদ্ধি করার পরিকল্পনা রয়েছে। এবারের মেলায় অংশগ্রহণকারী সকল স্টল মালিকদের মাঝে পুরষ্কার বিতরণ করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মাহমুদ হাসান সুমন।