| |

Ad

সরকার প্রতিবন্ধিদের সম্পদে পরিণত করছে ! ঈশ্বরগঞ্জের ইউ.এন.ও উম্মে রুমানা তুয়া

আপডেটঃ 2:06 pm | August 20, 2019

 

মতিউর রহমান মতি ঈশ্বরগঞ্জ প্রতিনিধি : ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার উম্মে রুমানা তুয়া গত সোমবার প্রতিবন্ধী ছাত্র/ছাত্রীদের হাতে শিক্ষাবৃত্তির চেক তুলে দেন। এ সময় উপজেলার ঐতিহ্যবাহী রাজিবপুর আপ্তাব উদ্দিন উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির প্রতিবন্ধী শিক্ষার্থী নাসির উদ্দিনের কাছে চেক হস্তান্তর করেন।

অপর এক শিক্ষার্থী চরজিথর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৩য় শ্রেণিতে পড়ে নুরে জান্নাত তুয়া। ডান হাত দিয়ে ঠিকমত লিখতে পারে না। অনেক কষ্ট করে সে লিখে বাম হাত দিয়ে। প্রত্যাশা করি লেখাপড়া করে একদিন বড় হবে নুরে জান্নাত তুয়া। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সমাজ কল্যাণ মন্ত্রণালয় কর্তৃক গত সোমবার ঈশ্বরগঞ্জ উপজেলার ১১৭ জন প্রতিবন্ধী শিক্ষার্থীদের হাতে প্রদত্ত শিক্ষা বৃত্তি দেয়া হয়।

ইউ.এন.ও উম্মে রুমানা তুয়া বলেন প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্থরের অটিজম (প্রতিবন্ধী) সকল শিক্ষার্থীরা জাতির বোঝা না হয়ে, একদিন দক্ষ জনশক্তি বা দেশের জনসম্পদে পরিনত হবে। দেশকে উন্নত করতে প্রতিবন্ধী লোকদেরকে বিভিন্ন স্থরের ভাতা দিয়ে এগিয়ে নিয়ে যাচ্ছে সরকার। প্রতিবন্ধি শিক্ষার্থীদের প্রসঙ্গে আরও বলেন তাদেরও মন মানসিকতা রয়েছে। তাদেরকে হেয় করা উচিত নয়। প্রতিবন্ধি শিক্ষার্থীরা সঠিকভাবে লেখাপড়া করে আদর্শবান মানুষ হয়ে গড়ে উঠবে। দেশকে এগিয়ে নিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সমাজ সেবা অফিসার মিজানুর রহমান, রাজিবপুর আপ্তাব উদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ উমর ফারুক আকন্দ, ঈশ^রগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আবুল কালাম আজাদ, সাংবাদিক মোহাম্মদ আলী, মুহম্মদ আবুল বাশার, অভিভাবক ও ছাত্র-ছাত্রী সুশীল সমাজের লোকজন উপস্থিত ছিলেন।