| |

Ad

ঈশ্বরগঞ্জের ইউ.এন.ও উম্মে রুমানা তুয়া

আপডেটঃ 2:04 pm | August 19, 2019

ঈশ্বরগঞ্জের প্রতিনিধি( মতিউর রহমান মতি) : ঈশ্বরগঞ্জের জাটিয়া গ্রামে গত বুধবার প্রচন্ড ঘূর্ণিঝড়ে বসত বাড়িঘর লন্ড-ভন্ড হওয়ায় উপজেলা নির্বাহী অফিসার উম্মে রুমানা তুয়া বৃহস্পতিবার ক্ষতিগ্রস্থ পরিবারের খোঁজ খবর নেয়। ইউ.এন.ও উম্মে রুমানা তুয়া সংবাদ পাওয়ার পর ঝড়-বৃষ্টির মধ্য দিয়ে অসহায় ক্ষতিগ্রস্থ পরিবারের পাশে গিয়ে দাড়ায়। তিনি ক্ষতিগ্রস্থ লোকদের ধৈর্য্য ধারণ এবং প্রাকৃতিক ভাবে এমন দূর্যোগ হওয়ায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক উপজেলা প্রশাসন প্রত্যেক পরিবারকে আর্থিক সহায়তা করার প্রতিশ্রুতি দেন।

ইউ.এন.ও তারাতারি স্থানীয় সংসদ সদস্য, উর্ধ্বতন কর্তৃপক্ষ এবং জেলা প্রশাসককে বিষয়টি অভহিত করে। উম্মে রুমানা তুয়া পদক্ষেপ গ্রহন করার ফলে গত বৃহস্পতিবার ২৪টি পরিবারকে ৪৮,০০০/- (আটচল্লিশ হাজার) টাকা ও ঢেউটিন ক্ষতিগ্রস্থ লোকদের হাতে তুলে দেন।

স্থানীয় লোকজন প্রতিনিধিকে জানায় ইউ.এন.ও সত্যি একজন আদর্শ কর্মকর্তা। খবর পেয়ে ঝড়-বৃষ্টি উপেক্ষা করে ঘটনাস্থলে হাজির হন। বৃষ্টির সময়ে চলাচলের ব্যাঘাত হওয়ায় খালি পায়ে হেটে অসহায় মানুষের পাশে গিয়ে শান্ত¡না দেন এই কর্মকর্তা। নেই কোন অহংকার। তিনি একজন সাদা মনের মানুষ। মানুষের আপদে-বিপদে এগিয়ে আসে।

সরকারের প্রত্যেক বিভাগের কর্মকর্তা যদি ইউ.এন.ওর মতো সঠিক দায়িত্ব পালন করে তাহলে এলাকা উন্নয়নশীল হবে। এ সময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার ভূমি তানিয়া মুন, সাবেক ইউপি. উপজেলা ছাত্রলীগের সভাপতি ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এ.কে.এম ফরিদুল্লা ফরিদ বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান (হলুদ), জাটিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) আনসারুল হক, উপজেলা প্রকল্প কর্মকর্তা শফিকুল ইসলাম ও সংসদ সদস্যের একান্ত সহকারী আব্দুল মতিন এবং বিভিন্ন পত্রিকার সাংবাদিকগণও উপস্থিত ছিলেন।