| |

Ad

ডেঙ্গু মশা প্রতিরোধে প্রতিষ্ঠানের ছাদ পরিস্কার করতে গিয়ে শিক্ষার্থী গুরুতর আহত

আপডেটঃ 2:07 pm | August 05, 2019


সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধিঃ- জামালপুরের সরিষাবাড়ীতে ডেঙ্গু মশা প্রতিরোধে শিক্ষা প্রতিষ্ঠানের ছাদ পরিস্কার করতে গিয়ে ছাদ থেকে পড়ে রুদ্র বয়ডা উচ্চ বিদ্যালয়ে ৮ম শ্রেনীর শিক্ষার্থী গুরুতর আহত হয়েছে বলে অভিযোগ উঠেছে। গত রোববার (৪ জুলাই) উপজেলার রুদ্র বয়ডা উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। গত দুইদিন যাবৎ সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্ের আহত শিক্ষার্থী চিকিৎসাধীন রয়েছে বলে তার পরিবারের সদস্যরা জানান।
বিদ্যালয় ও শিক্ষার্থী’র পরিবার সুত্রে জানা গেছে, সরিষাবাড়ী উপজেলার পোগলদিঘা ইউনিয়নের রুদ্র বয়ড়া উচ্চ বিদ্যালয়ে “নিজ আঙ্গিনা পরিস্কার রাখি, সবাই মিলে সুস্থ্য থাকি” প্রতিপাদ্যকে সামনে রেখে ডেঙ্গু মশার আক্রমন থেকে রক্ষা পেতে পূর্ব প্রস্তুতির অংশ হিসেবে প্রতিষ্ঠানের আঙ্গিনা ও ছাদ পরিস্কার করার উদ্দ্যোগ নেন প্রতিষ্ঠানের শিক্ষকরা। গত রোববার দুপুরে শিক্ষার্থীরা প্রতিষ্ঠানটির আঙ্গিনা ও ছাদ পরিস্কার শুরু করে। প্রতিষ্ঠানের ছাদ পরিস্কার করতে যাওয়া ৮ম শ্রেনীর ছাত্র আমিনুল ইসলাম (১৫) পিছলে মাটিতে পড়ে যায়। পরে তাকে গুরুতর আহত অবস্থায় সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্ের ভর্তি করা হয়। চিকিৎসাধীন শিক্ষার্থী আমিনুল ইসলামের মা হালিমা বেগম ও তার স্বজনরা জানান, আমার ছেলে ছাদ থেকে পড়ে শয্যাশায়ী হয়ে হাসপাতালে। আমার ছেলে উঠতে ও বসতে পারছেনা। তার সারা শরীর ব্যাথা। তাকে দুই/তিন জনে ধরে প্রস্্রাব-পায়খানা করতে নিয়ে যেতে হয়। এ সময় আমিনুল ইসলামের ছবি তুলতে গেলে বিদ্যালয়ের রুকন নামে এক কর্মচারী সাংবাদিককে ছবি তুলতে বাধা প্রদান করে বলেন ছবি তুলতে হলে প্রধান শিক্ষক সাইফুর রহমান বাছেদ স্যারের অনুমতি লাগবে। এ ঘটনায় রোগীর স্বজনরা বিদ্যালয়ের কর্মচারী রোকনের উপর ক্ষোভ প্রকাশ করেন।
জানতে চাইলে রুদ্র বয়ড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইফুর রহমান বাছেদ বলেন, সিড়ি থেকে পড়ে আহত শিক্ষার্থীকে বিদ্যালয়ের পক্ষ থেকে চিকিৎসার ব্যায় নির্বাহ করা হচ্ছে।