| |

Ad

ময়মনসিংহের নয়া বিভাগীয় কমিশনার খোন্দকার মোস্তাফিজুর রহমান এনডিসি

আপডেটঃ 5:26 am | August 03, 2019


নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ :
ময়মনসিংহের নয়া বিভাগীয় কমিশনার হিসেবে খোন্দকার মোস্তাফিজুর রহমান এনডিসি গতকাল যোগদান করেছেন। তিনি বিভাগীয় কমিশনার অতিরিক্ত সচিব মাহমুদ হাসানের স্থলাভিসিক্ত হলেন। বৃহস্পতিবার বিকেলে যোগদানকালে নতুন বিভাগীয় কমিশনার খোন্দকার মোস্তাফিজুর রহমানকে ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেন কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। এসময় নয়া বিভাগীয় কমিশনার ময়মনসিংহে দায়িত্বপালন কালে সকলের আন্তরিক সহযোগা কামনা করেন। অতিরিক্ত সচিব মাহমুদ হাসানকে বন ও পরিবেশ মন্ত্রলালয়ে বদলী করা হয়েছে। মাহমুদ হাসানকে গতরাতে ময়মনসিংহ জেলা প্রশাসনের পক্ষ থেকে বিদায় সংর্বধনা দেয়া হয়।
অতিরিক্ত সচিব খোন্দকার মোস্তাফিজুর রহমান ১৯৯১ সালে বিসিএস ৯ম ব্যাচে প্রশাসন ক্যাডারে উত্তীর্ণ হয়ে চট্রগ্রাম বিভাগীয় কমিশনার অফিসে সহকারী কমিশনার হিসেবে যোগদান করেন। এরপর বিভিন্ন স্থানে সহকারী কমিশনার ও সিনিয়র সহকারী কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন, রাঙ্গামাটি ও পিরোজপুরে উপজেলা নির্বাহী অফিফসার হিসেবে, বরগুণা ও ঝালকাঠি জেলায় অতিরিক্ত জেলা প্রাশসক, সার্বিক, রাজস্ব, ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, ঝালকাঠি জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা, ভোলা ও নোয়াখালীতে জেলা প্রশাসক হিসেবে এবং অতিরিক্ত বিভাগীয় কমিশনার হিসেবে খুলনায় সততা, নিষ্ঠা ও অত্যন্ত সফলতার সাথে দায়িত্ব পালন করেন ।
খোন্দকার মোস্তাফিজুর রহমান ২০১৫ সালে যুগ্মসচিব হিসেবে পদোন্নতি পেয়ে ২০১৭ সালে এনডিসি কোর্স সম্পন্ন করেন। ১৫/০১/২০১৮ থেকে ৩০/০৫/২০১৯ পর্যন্ত শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হিসেবে দায়িত্ব পালন করার পর ৩০/০৫/২০১৯ ইং তারিখে বস্ত্র অধিদপ্তরের মহাপরিচালক হিসেবে যোগদান করেন। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত এবং দুইসন্তানের জনক।
জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাঠ প্রশাসন-২ শাখার উপ-সচিব মুহম্মদ শাহীন ইমরান ১৪ জুলাই স্বাক্ষরিত এক প্রজ্ঞাপণে খোন্দকার মোস্তাফিজুর রহমানকে এই নিয়োগ দেয়া হয়।