| |

Ad

ঝিনাইগাতীতে বিধ্বস্ত রাস্তা সংস্কারের অভাবে ৫ গ্রামের মানুষের দূর্ভোগ

আপডেটঃ 12:37 pm | July 30, 2019

এসএম নয়ন,ঝিনাইগগাতী(শেরপুর) প্রতিনিধি:- শেরপুরের ঝিনাইগাতীতে বিধ্বস্ত বন্যা নিয়ন্ত্রণ বাঁধ সংস্কারের অভাবে ৫ গ্রামের মানুষের চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে। ফলে এ পথে যাতায়াতকারীদের চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে।

পাগলার মুখ থেকে মালিঝি নদীর পার ঘেসে বন্যা নিয়ন্ত্রণ বাঁধের উপর দিয়ে পাগলারমুখ, কামারপাড়া, হাতিবান্ধা, প্রধানপাড়া, সুড়িহারা, মূল্লাপাড়াসহ কয়েকটি গ্রামের শত শত মানুষ এ পথে যাতায়াত করে থাকে। কিন্তু সম্প্রতি অতিবর্ষণ ও পাহাড়ী ঢলের পানির তোরে মালিঝি নদীর পাগলারমুখ ও কামারপাড়াসহ ৩’টি স্থানে বন্যা নিয়ন্ত্রণ বাঁধ ও রাস্তা বিধ্বস্ত হয়। এতে হাতিবান্ধা ইউনিয়নের ওই কয়েকটি গ্রামের সাথে যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পরে।

হাতিবান্ধা ইউনিয়নের পরিষদের চেয়ারম্যান নুরুল আমিন দোলা জানান, বাঁধটি নির্মাণের অভাবে শত শত মানুষের চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে। কামারপাড়া গ্রামের ছানা মিয়া, শামসুল হক ও জাহাঙ্গীর আলমসহ গ্রামবাসিরা জানায়, বিধ্বস্তত রাস্তা সংস্কারের অভাবে স্কুল কলেজের কোমলমতি শিক্ষার্থীদের পারাপারে চরম ভোগান্তীর স্বীকার হতে হচ্ছে। উৎপাদিত কৃষিপন্য ও গবাদিপশু নিয়ে কৃষকদের দূর্ভোগের যেন শেষ নেই।

উপজেলা নির্বাহী অফিসার রুবেল মাহমুদের সাথে কথা হলে তিনি বলেন,বিধ্বস্ত রাস্তার সংস্কার বিষয়ে সমন্বয় কমিটির সভায় আলোচনা হয়েছে। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।