| |

Ad

রৌমারীতে এনজিও ফোরামের মাসিক সভা অনুষ্ঠিত

আপডেটঃ 3:08 pm | July 28, 2019

কুড়িগ্রামের রৌমারীতে বেসরকারি সংস্থা (এনজিও) ফোরামের মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। ২৮জুলাই (রবিবার) দুপুরের দিকে উপজেলা পরিষদ হলরুমে রৌমারী উপজেলা নির্বাহী অফিসার দ্বীপঙ্কর রায়ের সভাপতিত্বে এ মাসিক সভা অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান শেখ আব্দুল্লাহ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড পরিষদের সাবেক কমান্ডার, সাবেক ইউপি চেয়ারম্যান ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধা আব্দুল কাদের, উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. মোমেনুল ইসলাম (হুমায়ুন), উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোজ্জাফর হোসেন, এনজিও প্রতিনিধিদের মধ্যে উপস্থিত ছিলেন রৌমারী সুর্য্যরে হাসি ক্লিনিকের ম্যানেজার নজরুল ইসলাম, সিএসডিকে প্রতিনিধি আমির হোসেন, গণ উন্নয়ন কেন্দ্র (জিইউকে) উপজেলা প্রকল্প সমন্বয়কারি মুনির হোসেন, আরএসডিএ’র পরিচালক সাইফুর রহমান (আশরাফ), এইড কুমিল্লার প্রতিনিধি দেলওয়ার হোসেন, এসএসএস প্রতিনিধি আনিস আহমেদ, এসএসইউকে প্রতিনিধি আমির হোসেন, ইএসডিও প্রতিনিধি আবু ওয়ালিদ, ব্যাক প্রতিনিধি আজাহারুল ইসলাম, আরডিআরএস বাংলাদেশ প্রতিনিধি আমিনুল ইসলাম, সলিডারিটির প্রতিনিধি আহসানুল হক, ফ্রেন্ডশীপ প্রতিনিধি মোসরাফুর রহমান, সাংবাদিক শাহাদত হোসেন ও মাসুদ রানা প্রমূখ।

এনজিও ফোরাম প্রতিনিধি সভায় উপজেলা স্বাস্থ্য ও প,প কর্মকর্তা ডা: মোমেনুল ইসলাম (হুমায়ুন) বলেন, চলতি বন্যার পানি কমিয়ে যাওয়ার সাথে সাথে মানুষ নানা দূর্ভোগে পড়তে পারে এবং সেই সাথে পানি বাহিত রোগে নবজাতক শিশুসহ বয়স্ক মানুষ আক্রান্ত হতে পারে। এ জন্য সকলকে সচেতন থাকতে হবে। পাশাপাশি পানিবাহিত রোগ প্রতিরোধে মেডিক্যাল টিমের মাধ্যমে খাবার স্যালাইন, মেট্্েরা, টেট্্রাসাইক্লিন, পানি বিশুদ্ধ করন ট্যাবলেট ও পচা দূর্গন্ধ থেকে রক্ষাপেতে ব্লিচিং পাউডার দেওয়া হচ্ছে। উপজেলার সকল গ্রামে আমাদের মেডিক্যাল টিম কাজ করছে।
উপজেলা নির্বাহী অফিসার দ্বীপঙ্কর রায় তার বক্তব্যে বলেন, এবারের বন্যায় রাস্তা, ব্রীজ, কালভার্ট, কাঁচাঘর, কৃষি ফসলসহ মৎস্য চাষীদের ব্যাপক ক্ষতি হয়েছে।

এই ক্ষতি পুষিয়ে তুলতে আমরা নানা পদক্ষেপ গ্রহন করেছি। বন্যার পানি শুকিয়ে গেলে এসব বাস্তবায়ন করার চেষ্ট করা হবে। সেই সাথে উপজেলার যেসব এলাকায় এখনও ত্রাণ পায়নি সেই এলাকায় দ্রুত ত্রাণ দেওয়ার আশ্বাস দেন এবং রৌমারী উপজেলার দূর্গত মানুষের পাশে এগিয়ে আসতে সকল বেসরকারি সংস্থা (এনজিও) প্রতিনিধিদের আহ্বান জানান তিনি।