| |

Ad

বরিশালে পৌর কর্মকর্তা ও কর্মচারীদের অবস্থান কর্মসূচি

আপডেটঃ 2:35 pm | July 02, 2019

রাষ্ট্রীয় কোষাগার থেকে বেতন-ভাতা ও পেনশনের দাবিতে মঙ্গলবার সকাল নয়টায় নগরীর সদররোডস্থ অশ্বিনী কুমার টাউন হল চত্বরে অবস্থান কর্মসূচি করেছেন পৌর কর্মকর্তা ও কর্মচারীরা। যা চলে দুপুর একটা পর্যন্ত।
কর্মসূচিতে বরিশাল জেলার ছয়টি পৌরসভার কর্মকর্তা ও কর্মচারীরা অংশগ্রহণ করেন। বাংলাদেশ পৌরসভা সার্ভিস অ্যাসোসিয়েশনের জেলা শাখার সভাপতি শফিউল ইসলামের সভাপতিত্বে অবস্থান কর্মসূচি চলাকালীন সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির সহসাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম, সদস্য নুরুজ্জামান খান, জেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ মনিরুজ্জামান, বিভাগীয় যুগ্ম-সাধারণ সম্পাদক কামরুল হাসান, সাংগঠনিক সম্পাদক কাওসার হোসেন প্রমুখ।
বক্তারা অবিলম্বে বেতন-ভাতা ও পেনশন সুবিধাসহ সকল প্রকার সরকারী সুবিধা বাংলাদেশ সরকারের রাজস্ব তহবিল থেকে পাওয়ার একদফা দাবি বাস্তবায়নের জন্য প্রধানমন্ত্রীর কাছে জোর দাবি করেন। তাদের দাবি পূরণ না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে বলেও বক্তারা হুশিয়ারী উচ্চারণ করেন।
এদিকে কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি চলার পাশাপাশি মঙ্গলবার ভোর ছয়টা থেকে আজ বুধবার ভোর ছয়টা পর্যন্ত সকল পৌর এলাকার সড়কের বাতিসহ সকল সেবাসহ অন্য সকল দাপ্তরিক সেবা বন্ধ রয়েছে। বিভাগীয় যুগ্ম সাধারণ সম্পাদক কামরুল হাসান বলেন, বরিশাল জেলার ছয়টি পৌরসভার পাশাপাশি বিভাগের ২৭টি পৌরসভায় এ কর্মসূচি চলছে। কর্মসূচিতে বরিশাল জেলার পাঁচ শতাধিক পৌর কর্মকর্তা ও কর্মচারীসহ বিভাগের দুই হাজার তিনশ’ কর্মকর্তা-কর্মচারীরা অংশগ্রহণ করেন। সোমবার সকাল নয়টায় প্রতিটি পৌরসভা কার্যালয় চত্বরে অবস্থান নিয়ে তারা কর্মবিরতী পালন শুরু করেন। যা চলে ওইদিন বিকেল পাঁচটা পর্যন্ত। পৌর কর্মকর্তা ও কর্মচারীদের এ কর্মসূচির কারণে গত দুইদিন থেকে চরম ভোগান্তিতে পরেছেন সেবা নিতে আসা নাগরিকরা।