| |

Ad

বরিশালে স্কুল ছাত্রের হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন

আপডেটঃ 2:34 pm | July 02, 2019

জেলার চাঞ্চল্যকর স্কুল ছাত্র ইসরাফিল হাওলাদার নয়ন হত্যা মামলার আসামিদের গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মঙ্গলবার বেলা এগারোটার দিকে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। নিহত দশম শ্রেণীর ছাত্রের নিজ শিক্ষাপ্রতিষ্ঠান জেলার উজিরপুর উপজেলার বামরাইল এবি মাধ্যমিক বিদ্যালয়ের আয়োজনে এ কর্মসূচি পালন করা হয়।
বরিশাল-ঢাকা মহাসড়কের স্কুল সংলগ্ন বামরাইল বাসষ্ট্যান্ডে ঘন্টাব্যাপী মানববন্ধনে অংশগ্রহণ করেন বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রীসহ এলাকার সর্বস্তরের জনতা।

মানববন্ধন শেষে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধানশিক্ষক ইউসুফ হোসেন, ম্যানেজিং কমিটির সদস্য শাওন বালী, ছাত্রনেতা শাকিল মাহামুদ আউয়াল খান, নিহত নয়নের পিতা সোবাহান হাওলাদার প্রমুখ।
বক্তারা জরুরি ভিত্তিতে নয়ন হত্যায় জড়িত সকল আসামিদের গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন। অন্যথায় তারা কঠোর আন্দোলন ঘোষণারও হুমকি প্রদর্শন করেছেন। নিহত নয়নের পিতা সোবাহান হাওলাদার বলেন, একমাত্র পুত্রের হত্যাকান্ডে জড়িত গ্রেফতারকৃত আশিক, মমিন ও আমিন নামের তিনজনের বিরুদ্ধে মামলা করার আবেদন করা হলেও বাবুগঞ্জ সার্কেলের সহকারী পুলিশ সুপার রহস্যজনক কারণে অজ্ঞাতনামা আসামি করে তাকে দিয়ে মামলা দায়ের করিয়েছেন। এরপর গত ঈদের সময় হত্যা মামলার আসামির স্বজনরা তাকে অপহরণ করে হামলা চালিয়ে পা ভেঙ্গে দিয়েছে। একমাত্র ছেলের হত্যাকারীদের গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে তিনি প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেছেন।উল্লেখ্য, স্কুল ছাত্র নয়নকে অপহরনের পর ২০ লাখ টাকা মুক্তিপণ দাবী করে না পেয়ে নয়নকে কুপিয়ে হত্যা করে সন্ত্রাসীরা। এরপর গত ২৮ এপ্রিল সকালে বাবুগঞ্জ উপজেলার রমজানকাঠী এলাকা থেকে নয়নের বস্তাবন্দি লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় ওইদিন রাতেই বাবুগঞ্জ থানায় মামলা দায়ের করেছেন নিহতের পিতা সোবাহান হাওলাদার।