| |

Ad

চিলিকে হারিয়ে গ্রুপ সেরা উরুগুয়ে

আপডেটঃ 1:23 pm | June 27, 2019


এফএনএস স্পোর্টস: এদিনসন কাভানির গোলে চিলিকে হারিয়ে গ্রুপ সেরা হয়ে কোপা আমেরিকার কোয়ার্টার-ফাইনালে উঠেছে উরুগুয়ে। অন্য ম্যাচে ড্র করায় কপাল পুড়েছে জাপান ও একুয়েডরের।
‘সি’ গ্রুপের ম্যাচে রিও দে জেনেইরোতে বাংলাদেশ সময় মঙ্গলবার সকালে প্রতিযোগিতার বর্তমান চ্যাম্পিয়ন চিলিকে ১-০ গোলে হারায় উরুগুয়ে। বেলো হরিজন্তেয় ১-১ ড্র করে জাপান-একুয়েডর।
গোলশূন্য প্রথমার্ধের পর ৮২তম মিনিটে হোনাথন রদ্রিগেসের বাড়ানো বল হেডে জালে জড়িয়ে দেন কাভানি। পিএসজি ফরোয়ার্ডের গোলটি প্রতিযোগিতার সর্বোচ্চ ১৫বারের চ্যাম্পিয়নদের দ্বিতীয় জয় নিশ্চিত করে।
একুয়েডরকে ৪-০ গোলে হারিয়ে কোপা আমেরিকা শুরু করা উরুগুয়ে নিজেদের দ্বিতীয় ম্যাচে জাপানের সঙ্গে ২-২ ড্র করেছিল।
অন্য ম্যাচে পঞ্চদশ মিনিটে সোয়া নাকাজিমার গোলে এগিয়ে যায় প্রতিযোগিতার আমন্ত্রিত দল জাপান। ৩৫তম মিনিটে একুয়েডরকে সমতায় ফেরান আনহেল মিনা।
তিন ম্যাচে দুই জয় ও এক ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে গ্রুপ সেরা হয়ে কোয়ার্টার-ফাইনালে উঠেছে উরুগুয়ে। ৬ পয়েন্ট নিয়ে গ্রুপ রানার্সআপ হয়ে সেরা আটের টিকেট পেয়েছে চিলি।
কোয়ার্টার-ফাইনালে উঠতে জয় দরকার ছিল জাপান ও একুয়েডরের। কিন্তু ড্র করে গ্রুপ থেকে ছিটকে গেছে দুই দলই। ২ পয়েন্ট নিয়ে জাপান তৃতীয় ও ১ পয়েন্ট নিয়ে একুয়েডর চতুর্থ হয়েছে।
‘এ’ গ্রুপ থেকে কোয়ার্টার-ফাইনালে উঠেছে স্বাগতিক ব্রাজিল, ভেনেজুয়েলা ও পেরু। ‘বি’ গ্রুপ থেকে সেরা আটে গেছে কলম্বিয়া, আর্জেন্টিনা ও প্যারাগুয়ে।
জাপান-একুয়েডরের ড্রয়ে ভাগ্য খুলেছে প্যারাগুয়ের। ২ পয়েন্ট নিয়ে জাপানের চেয়ে গোল ব্যবধানে এগিয়ে থেকে দ্বিতীয় সেরা তৃতীয় দল হিসেবে কোয়ার্টার-ফাইনালে উঠেছে তারা।