| |

Ad

আফগান অধিনায়ককে রুবেলের খোঁচা

আপডেটঃ 1:17 pm | June 27, 2019

এফএনএস স্পোর্টস: বাংলাদেশকে ডুবোতে চেয়েছিলেন গুলবদিন নাইব। নিজেরা ডুবে যাওয়ার আগে অন্যকে নিয়েই ডোবার ইচ্ছে জানিয়েছিলেন আফগান অধিনায়ক। কিন্তু বাংলাদেশের কাছে হেরে যাওয়ায় এখন হাসি ঠাট্টা হচ্ছে নাইবকে নিয়ে।
ভারতের সঙ্গে দুর্দান্ত খেলেছে আফগানিস্তান। স্পিনারদের অসাধারণ পারফরম্যান্স আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছিল তাদের। তাই ভেবেছিল বাংলাদেশকে কুপোকাত করেই বিশ্বকাপ থেকে বিদায় নেবে। কিন্তু সাকিবের দাপুটে পারফরম্যান্স আফগান অধিনায়কের আশা শেষ করে দিয়েছে। ম্যাচ শেষে তাই নাইবকে খোঁচাটা দিয়েই দিলেন রুবেল হোসেন।
পরশু গুলবদিন নাইব বলেছিলেন বাংলাদেশকে নিয়েই নাকি ডুববেন। কিন্তু বাংলাদেশকে ডোবানো তো দূর, নিজেরাই হারিয়ে গেলেন অথই সাগরে। বিশ্বকাপে বড় বড় বুলি ছাড়লেও এখন পর্যন্ত কিছুই করেনি আফগানরা। গত পরশু ম্যাচ পূর্ববর্তী প্রেস কনফারেন্সে আফগান এই অধিনায়ক বলেছিলেন, ‘হাম তো ডুবে হ্যায় সানাম, তুম কো লে কার ডুবেঙ্গে (আমরা তো ডুবেছিই, এখন তোমাকে নিয়েই ডুবব হে প্রিয়!)!’ এ নিয়ে ম্যাচ শেষে রুবেল টুইটারে নাইবকে ট্যাগ করে পেসার লিখেছেন, ‘দুঃখিত বন্ধু, আমরা তোমাদের সঙ্গে যাওয়ার জন্য অতটা আগ্রহী না।’ আফগানদের সঙ্গে বিদায় নেওয়ার মিছিলে যুক্ত হতে আগ্রহী নন তারা। নাইব এখন হয়তো মনে মনে আফসোসই করছেন। কথাটা না বললে তো আর খোঁচাটা খেতে হতো না তাঁকে।
গত ম্যাচে বাংলাদেশের বিপক্ষে ঠিকঠাক দাঁড়াতেই পারেনি আফগানরা। সাকিব আল হাসান একাই সব লন্ডভন্ড করে দিল। ব্যাট হাতে ৫১ আর বোলিংয়ে ৫ উইকেট নিয়েছেন মাত্র ২৯ রানে। এমন পারফরম্যান্সে বাংলাদেশের জয় ছাড়া অন্য কোনো ফলের সম্ভাবনা জাগেনি।