| |

Ad

সাকিবের প্রশংসায় যোশী

আপডেটঃ 1:10 pm | June 27, 2019


এফএনএস স্পোর্টস: বিশ্বকাপে ব্যাট-বলে সাকিব আল হাসানের ধারাবাহিকতার পেছনে ফিটনেস নিয়ে তার কঠোর পরিশ্রমের বড় অবদান দেখছেন সুনীল যোশী। স্পিন বোলিং কোচ মনে করছেন, দলে তার উপস্থিতি বাংলাদেশকে নতুন উচ্চতার দিকে নিয়ে যাচ্ছে।
সোমবার আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের ৬২ রানের জয়ে খেলেন ৫১ রানের ইনিংস। টুর্নামেন্টে তার রান এখন ৪৭৬। ২৯ রানে পাঁচ উইকেট নিয়ে টুর্নামেন্টে তার মোট উইকেট এখন ১০।
আফগানিস্তানের বিপক্ষে ম্যাচের পর বাংলাদেশ ‘ওয়ান-ম্যান টিম’ বলে ওঠা মন্তব্য উড়িয়ে দেন সাকিব। তবে আসরে তার তৃতীয় ম্যাচ সেরা পারফরম্যান্সেই মূলত সেমি-ফাইনালের স্বপ্নের পথে আরেক ধাপ এগিয়ে যায় বাংলাদেশ। ৭ পয়েন্ট নিয়ে উঠে আসে পঞ্চম স্থানে।
ম্যাচটির পর আইসিসি ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের শীর্ষ অলরাউন্ডারকে প্রশংসায় ভাসান যোশী।
“এটা খুব গর্বের যে, আমাদের এমন একজন খেলোয়াড় আছে বাংলাদেশ দলে। সে আমাদের জন্য মিস্টার কনসিসটেন্স-ব্যাট হাতে, বল হাতে কিংবা ফিল্ডিংয়ে। সে তার ফিটনেস নিয়ে মনোযোগী। সম্প্রতি পাঁচ থেকে সাত কেজি ওজন কমিয়েছে সে।”
“উইকেটে তার রানিং থেকে আপনি দেখতে পারেন এটা কিভাবে কাজে আসছে। আপনি তার ক্রিকেটে ক্ষুধাটা দেখতে পাবেন। তার উপস্থিতি আমাদের পুরো খেলাটা এগিয়ে নিতে খুবই সহায়তা করে।”
আগামী মঙ্গলবার এজবাস্টনে যোশীর দেশ ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। দেশের হয়ে ৬৯টি ওয়ানডে খেলা এই স্পিনার মনে করেন, এজবাস্টনের মন্থর পিচে স্পিনারদের লড়াই হবে।
“আমরা সবাই জানি ওরা স্পিন ভালো খেলে তবে আমরাও তাই। আমরা যখন ভারতের বিপক্ষে (প্রস্তুতি ম্যাচে) খেলেছিলাম, আমি ভারতকে নিবিড়ভাবে দেখেছি। আমরা জানি ওদের কোথায় বল করতে হবে।”
“আমরা এখানে ও আগেও দেখিয়েছি যে সাদা বলের ক্রিকেটে আমরা ভালো দল। আমরা আয়ারল্যান্ডে জিতেছি, আমরা ওয়েস্ট ইন্ডিজকে দেশে ও ওদের মাটিতে হারিয়েছি। গত তিন বছরে ভারতকে তিনবার হারানোর খুব কাছে গিয়েছিলাম।”